Home বঙ্গ জঙ্গলমহলে বিজেপি শিবিরে ফাটল , দলত্যাগ একই ব্লকের ৫০০ জনের

জঙ্গলমহলে বিজেপি শিবিরে ফাটল , দলত্যাগ একই ব্লকের ৫০০ জনের

by Webdesk

জঙ্গলমহল, ১৫ অগাস্ট, ২০২০ : ছত্রধর মাহাতোর তৃণমূলে যোগদানের পরেই জঙ্গলমহলে বিজেপিতে বড়সড় ভাঙন। একটি ব্লক থেকেই একসঙ্গে অন্তত ৫০০ জন নেতাকর্মী ছেড়ে দিলেন গেরুয়া শিবির। ওই ব্লকের যুব বিজেপি থেকে শুরু করে মূল সংগঠন, সব স্তরের বহু নেতাকর্মীই দল ছেড়েছেন। তাঁদের অভিযোগ, এই দলের কথা আর কাজের মধ্যে বিস্তর ফারাক। দলের সঙ্গে মতবিরোধের কারণেই মানিয়ে নেওয়া সম্ভব হচ্ছে না তাদের।


আরও পড়ুন জুতো পরে পতাকা তুললেন দিলীপ, নিন্দার ঝড় সোশাল মিডিয়ায়


উনিশের লোকসভা নির্বাচনের আগে জঙ্গলমহলে ঘাঁটি শক্ত করছিল গেরুয়া শিবির। এমনকি বিপুল জনসমর্থন পেয়ে জঙ্গলমহলের বাঁকুড়া, পুরুলিয়া  কেন্দ্রে তৃণমূল প্রার্থীদের হারিয়ে সাংসদ নির্বাচিত হন বিজেপি প্রার্থীরা। সেইসময় শাসক দল ছেড়ে বহু নেতাকর্মী বিজেপিতে যোগ দিলেও কয়েক মাসেই মোহভঙ্গ। দলত্যাগীদের আরও বক্তব্য, লোকসভা ভোটের আগে যে প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি, তার সবটাই মিথ্যা আশ্বাস। বীতশ্রদ্ধ হয়ে তাই দলত্যাগের সিদ্ধান্ত।

আরও পড়ুন দেশজুড়ে ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন : মহামারীর বিরুদ্ধে সংগ্রামের বার্তা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর

বিজেপির জেলা সভাপতি বলেন, “যারা দল ছেড়েছেন, তারা সকলেই দুর্নীতিগ্রস্ত। তাই বিজেপিই তাদের বরখাস্ত করেছে।” তবে রাজনৈতিক মহলের একাংশের মতে জঙ্গলমহলে ছত্রধরের তৃণমূলে ফিরে আসার পরই বিজেপিতে এই ভাঙন খুবই তাৎপর্যপূর্ণ।

You may also like

1 comment

Leave a Reply!