Home কলকাতা কোভিড আক্রান্ত হলেন বর্ষিয়ান বাম নেতা শ্যামল চক্রবর্তী

কোভিড আক্রান্ত হলেন বর্ষিয়ান বাম নেতা শ্যামল চক্রবর্তী

by banganews

কলকাতা, ৩১ শে জুলাই, ২০২০ : একের পর এক বামনেতা কোভিড-১৯ এ সংক্রমিত হচ্ছেন, প্রাথমিকভাবে ফুসফুসের সংক্রমণ নিয়ে একটি বেসরকারি হাসপাতালে গতদিন ভর্তি হয়েছিলেন শ্যামল চক্রবর্তী। ফুসফুসের সংক্রমণ যদিও তার কাছে নতুন নয় তা সত্বেও সুরক্ষার খাতিরে তাকে নিয়ে যাওয়া হয় করোনা চিকিৎসার হাসপাতালে। গত দিন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠানো হয়েছিল, রিপোর্ট এসে পৌছলে জানা যায় বর্ষিয়ান নেতা আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। বিগত কয়েক দিন ধরেই বারবার জ্বর আসছিল শ্যামল চক্রবর্তীর, প্রস্রাব অনিয়মিত হয়ে পড়েছিল ইদানিং। সিওপিডি থাকার দরুন ইতিপূর্বে বহুবার শ্বাসকষ্টের সমস্যা নিয়ে চিকিৎসাধীন থেকেছেন তিনি, তাই এবারও উল্টোডাঙ্গা একটি নার্সিংহোমে বুধবার দুপুরে ভর্তি করা হয়েছিল সিপিএমের এই প্রবীণ নেতাকে।

আরও পড়ুন বাম নেতা ফুয়াদ,অনাদি করোনা পজিটিভ

প্রাথমিক পরীক্ষায় তার মধ্যে নিউমোনিয়ার লক্ষণ ধরা পড়লে কোভিড টেস্ট করানো হয় ও ফলাফল পজিটিভ আসে। বাম জমানার প্রাক্তন পরিবহণমন্ত্রী তথা সিটু’র নেতা শ্যামল চক্রবর্তীকে বর্তমানে বাইপাসের ধারে একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসাধীন রাখা হয়েছে । আপাতত তার অবস্থা স্থিতিশীল কিন্তু নিউমোনিয়ার উপসর্গগুলি তার জন্য ভয়ের বিষয় হয়ে দেখা দিতে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকরা। তার চেস্ট এক্সরে করা হয়েছে বলে জানিয়েছেন তার মেয়ে অভিনেত্রী উষসী চক্রবর্তী। বাম শিবিরের একাধিক নেতা পরপর এই নিয়ে আক্রান্ত হলেন সংক্রামক ব্যাধিতে। প্রখ্যাত শ্রমিক নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী অনাদি সাহু, ও নেতা ফুয়াদ হালিম আক্রান্ত হয়েছেন করোনায়।

আরও পড়ুন বিবাদী বাগের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ভয়াবহ অগ্নিকাণ্ড

পেশায় চিকিৎসক ফুয়াদ হালিম কিড স্ট্রিটের এক নার্সিংহোমে মাত্র ৫০ টাকায় গরিব রোগীদের ডায়ালিসিসের ব্যবস্থা করেছিলেন। দু’বেলা রোগী দেখতেন তিনি, সম্ভবত সেখান থেকেই সংক্রমণ তার দেহে। আক্রান্ত হয়েছিলেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র ও বাম নেতা অশোক ভট্টাচার্য। আপাতত তিনি সুস্থ হয়ে ফিরেছেন বাড়িতে।

You may also like

Leave a Reply!