Home দেশ বাচ্চাদের জন্য কবে আসছে ভ্যাস্কিন?

বাচ্চাদের জন্য কবে আসছে ভ্যাস্কিন?

by banganews

করোনা আবহে খুলে গিয়েছে রাজ্যের একাধিক স্কুল কলেজ।  তবে স্কুল খুললেও  অভিভাবকদের মধ্যে অনেকেই বাচ্চাদের স্কুলে পাঠাতে চাইছেন না।  এর মধ্যেই সেরাম ইনস্টিটিউট এর কর্ণধার আদার পুনাওয়ালা জানালেন, 3 বছর থেকে 18 বছর পর্যন্ত শিশুদের জন্য করোনা টীকা আসতে চলেছে আগামী ৬ মাসের মধ্যে

রাজ্যে ওমিক্রন আক্রান্ত এক শিশু

২৭তম সিআইআই পার্টনারশিপ সম্মেলনে ভার্চুয়াল কনফারেন্সে পুনাওয়ালা বলেছেন, “বাচ্চাদের জন্য কোভাভ্যাক্স টিকার ট্রায়াল চলছে। ৬ মাসের মধ্যে জরুরি প্রয়োগের জন্য তা চলে আসবে। ৩ বছর পর্যন্ত বাচ্চাদের জন্য আমরা টিকা আনতে চলেছি আগামী ৬ মাসের মধ্যে। এই মুহূর্তে ১৮ বছরের নীচে কোভিশিল্ড ব্যবহারে অনুমোদন মেলেনি। তাই কোভাভ্যাক্স ট্রায়ালে রয়েছে। এখনও পর্যন্ত ভাল ফল পাওয়া গিয়েছে ট্রায়ালে।”
পুনাওয়ালা আরও বলেছেন, “ওমিক্রনের প্রভাব এখনও পর্যন্ত শিশুদের মধ্যে সেভাবে লক্ষ্য হয়নি। এই নয়া প্রজাতির হানায় তাদের উপর খুব একটা প্রভাব পড়েনি। আমার মনে হয় শিশুদের শরীর, কোষ এবং ফুসফুস দ্রুত সেরে ওঠে, তাই সৌভাগ্যবশত শিশুদের জন্য কোনও আতঙ্ক নেই।”

তিনি জানিয়েছেন, ভারতে দুটি সংস্থা শিশুদের টিকার জন্য অনুমোদন পেয়েছে। পুনাওয়ালার কথায়, ‘আপনারা বাচ্চাদের অবশ্যই টিকা দেবেন। এতে কোনও ক্ষতি হবে না। এই টিকাগুলি প্রমাণিত সুরক্ষিত এবং কার্যকরী। যদি বাচ্চাদের টিকাকরণের জন্য উদ্গ্রীব থাকেন তাহলে সরকারের ঘোষণার জন্য অপেক্ষা করুন। আর কিছুদিন অপেক্ষা করলেই আমাদের কোভাভ্যাক্স টিকা চলে আসবে। ৬ মাসের মধ্যে বাচ্চাদের জন্য টিকা চলে আসবে।”

You may also like

Leave a Reply!