Home বঙ্গ কড়া স্বাস্থ্যবিধি মেনে ৯ ও ১০ সেপ্টেম্বর বিধানসভার অধিবেশন

কড়া স্বাস্থ্যবিধি মেনে ৯ ও ১০ সেপ্টেম্বর বিধানসভার অধিবেশন

by banganews

কলকাতা, 4 সেপ্টেম্বর 2020 :  রাজ্যজুড়ে করোনা পরিস্থিতি খানিক নিয়ন্ত্রণে আসায় কড়া স্বাস্থ্যবিধি মেনে, প্রাথমিকভাবে সপ্তাহে দু’দিন করে বসতে চলেছে স্বল্পকালীন বিধানসভা অধিবেশন। করোনা সংক্রমণের জেরে ২৬ মার্চ থেকে বন্ধ ছিল বিধানসভা।

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, নতুন অধিবেশনের আগে প্রত্যেককে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে হবে। সেপ্টেম্বরের ৯ এবং ১০ তারিখ বিধানসভা অধিবেশনের প্রস্তুতি হিসেবে ৮ তারিখ গোটা বিধানসভা ভবন জীবাণুমুক্ত করা হবে।

আরও পড়ুন :  ফের ত্রাতা দেব, এবার থ্যালাসেমিক শিশুর পাশে

বিধায়ক থেকে শুরু করে সাংবাদিক, নিরাপত্তারক্ষীদেরও কোভিড-১৯ টেস্ট হবে। আগামী ৮ ও ৯ তারিখ পরীক্ষার দিন ধার্য হয়েছে। মূল ফটকে প্রবেশের আগে হবে টেস্ট। সকাল ১০:৩০টা থেকে বিকেল ৫টা এবং পরের দিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত হবে এই র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট। আধ ঘণ্টার মধ্যেই মিলবে রেজাল্ট। নেগেটিভ চিহ্নিত ব্যক্তিরাই কেবল বিধানসভায় ঢোকার অনুমতি পাবেন।

আরও পড়ুন : সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

প্রবেশের পরে সামাজিক দূরত্ব বজায় রেখে বিধায়কদের বসতে হবে। বর্ষীয়ান বিধায়করা নিচের আসনে এবং যারা কম বয়সের সদস্য তাঁরা বসবেন ওপরের গ্যালিরিতে। ভিড় এড়াতে মাত্র কয়েকটি মিডিয়া হাউস ভিতরে প্রবেশাধিকার পাবে। এমনকি বিধানসভা ভবনের সামনে গাড়িও দাঁড়াতে পারবে না। বিধানসভার স্পিকার জানিয়েছেন, কোনওভাবেই যাতে সংক্রমণ না ছড়ায় তার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে।

You may also like

2 comments

Leave a Reply!