Home বিনোদন এ আর রহমানকে আদালতের নোটিস

এ আর রহমানকে আদালতের নোটিস

by banganews

চেন্নাই, ১১ সেপ্টেম্বর, ২০২০: অস্কারবিজয়ী সুরকারের বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার নোটিস পাঠাল আদালত।
আইনের জালে এবার কিংবদন্তি এ আর রহমান। কর ফাঁকি দেওয়ার অভিযোগে তাঁকে নোটিস পাঠাল মাদ্রাজ হাইকোর্ট। আয়কর দফতরের অভিযোগ, ২০১১-১২ আর্থিকবর্ষে এ আর রহমান বড় অঙ্কের কর ফাঁকি দিয়েছেন। এই অভিযোগ নিয়ে মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ হয় আয়কর দফতর। তার ভিত্তিতেই গায়ককে নোটিস পাঠায় আদালত।

আরও পড়ুন অনলাইন শিক্ষায় সমস্যা, আদিবাসী দুই বোনের পাশে দেব

চেন্নাইয়ের আয়কর দফতরের দাবি, ২০১১-১২ আর্থিক বর্ষে ব্রিটেনের একটি টেলিকম কোম্পানির জন্য রিংটোন বানিয়েছিলেন রহমান। সেই বাবদ তাঁর আয় হয় ৩.৪৭ কোটি টাকা। অথচ কর ফাঁকি দেওয়ার জন্য ওই টাকা সরাসরি নিজের অ্যাকাউন্টে নেননি গায়ক। টাকা গেছে তাঁর স্বেচ্ছাসেবী সংস্থার অ্যাকাউন্টে।
আয়কর দফতরের দাবি, ”এ আর রহমান যে আয় করেছেন, তার করযোগ্য। আর ওই ৩. ৪৭ কোটি টাকা আয়ের যে কর হয়, তা দিয়ে তবেই গায়ক বাকি টাকা স্বেচ্ছাসেবী সংস্থায় দিতে পারেন। স্বেচ্ছাসেবী সংস্থার আয়ে আয়কর ছাড় থাকায় এই টাকা ওই দাতব্য সংস্থার মাধ্যমে আদান-প্রদান করা যাবে না।”
করযোগ্য আয়ের ওপর কর না দেওয়ার জন্য এ আর রহমানের বিরুদ্ধে আয়কর দফতর মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ হয়। বিচারপতি টি এস শিবাগনানম এবং ভি ভাবনানি সুব্বারোয়ানের ডিভিশন বেঞ্চে রহমানকে নোটিস পাঠায়।

আরও পড়ুন দেখামাত্র গুলির নির্দেশে কোভিড ঠেকাচ্ছে উত্তর কোরিয়া?

প্রসঙ্গত, এ আর রহমান যে স্বেচ্ছাসেবী সংস্থাটি চালান, সেটি পিছিয়ে পড়া, মানসিক ও শারীরিকভাবে বিশেষ ক্ষমতাসম্পন্নদের শিক্ষা, সঙ্গীত ও উন্নত জীবনযাপনের সুযোগ তৈরি করে দিতে কাজ করে।

You may also like

Leave a Reply!