Home বঙ্গ বেসরকারি বাসের কর সাময়িক মকুবের সিদ্ধান্ত নবান্নের

বেসরকারি বাসের কর সাময়িক মকুবের সিদ্ধান্ত নবান্নের

by banganews

৩০ সেপ্টেম্বর পর্যন্ত সব বেসরকারি বাসের কর মকুব করছে রাজ্য সরকার। পাশাপাশি, বকেয়া কর মেটালে জরিমানা নেওয়া হবে না বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব। তাছাড়া গোটা বছরের জন্য পারমিট ফি-ও মকুব করা হয়েছে। করোনা পরিস্থিতে বেসরকারি পরিবহণে অচলাবস্থা কাটাতে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ‌

আরও পড়ুন : ভাটপাড়ায় তৃণমূলকর্মীকে গুলির ঘটনায় মূল অভিযুক্তকে নিয়ে ঘটনার পুনর্নির্মাণ

আনলক পর্বে সরকারি-বেসরকারি অফিস খুলে গিয়েছে অনেক জায়গায়। তাই স্বাভাবিকভাবে গণপরিবহণের অভাবে অসুবিধেয় পড়ছেন যাত্রীরা।এবার সেই মুশকিল অনেকটাই আসান হবে বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার পরিবহণ নিয়ে বৈঠকে বসে রাজ্য মন্ত্রিসভা। সেখানেই সিদ্ধান্ত হয় বেসরকারি বাসের কর মকুব করা হবে।

আনলক প্রক্রিয়া শুরু হওয়ার আগে থেকেই বেসরকারি বাসের ভাড়া বাড়ানো নিয়ে তরজা চলছে। বাস মালিক কর্তৃপক্ষ বারবার দাবি করেছে, কোভিড পরিস্থিতিতে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে বাস চালাতে গেলে বাস ভাড়া বাড়াতেই হবে। কিন্তু সরকার জনগণের অসুবিধের কথা ভেবে তা চায়নি। ফলে বেসরকারি বাস তেমন করে রাস্তায় দেখা যায়নি।

আরও পড়ুন :  এফআইআর দায়ের করতে পারে সিবিআই, গ্রেফতারির আশঙ্কায় রিয়া

সাধারণ মানুষ রাস্তায় বেরিয়ে যাতে সরকারি বাসের পাশাপাশি বেসরকারি বাস পান তাই এই সিদ্ধান্ত রাজ্যের৷ সিদ্ধান্তে খুশি বাস মালিকরা। এখন যে আর্থিক সমস্যার মধ্য দিয়ে পরিবহণ ব্যবস্থা চলছে, এই কর মকুব করা হলে তা কিছুটা হলেও কমবে। বলেই মনে করা হচ্ছে।

You may also like

Leave a Reply!