Home বাংলা ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের সম্মান জানাতে ১ লা জুলাই ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের সম্মান জানাতে ১ লা জুলাই ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

by banganews

ডাক্তারদের সম্মান জানিয়ে পয়লা জুলাই ছুটি ঘোষণা করল মমতা বন্দোপাধ্যায়ের সরকার। আজ সাংবাদিক বৈঠকে তিনি একথা জানিয়েছেন। তাঁর কথায় পয়লা জুলাই বাংলার প্রথম মুখ্যমন্ত্রী ডাঃ বিধান চন্দ্র রায়ের জন্মদিন। তার থেকেও বড় কথা সেদিন ডক্টর’স ডে। আর বাংলায় এই ডাক্তার দিবস প্রথম পালন করা হয়। এই পরিস্থিতিতে ডাক্তার থেকে নার্স এবং স্বাস্থ্যকর্মীরা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তাঁদের সম্মান জানাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ১ লা জুলাই ছুটি ঘোষণা করেছেন। এই দিন রাজ্য সরকার ছুটি হিসাবে ঘোষণা করছে।

আরও পড়ুন : বাড়ি বসেই করোনা পরীক্ষার অ্যান্টিজেন কিট বিক্রি শুরু।

তিনি আরও বলেছেন এই দিনটিকে জাতীয় ছুটির দিন হিসাবে ঘোষণা করা হোক, কেন্দ্রের কাছে এই আবেদন রেখেছেন তিনি, পাশাপাশি অন্যান্য রাজ্যগুলোকে এই দিনটিকে ছুটির দিন হিসাবে গন্য করতে আবেদন জানিয়েছেন। এর পাশাপাশি তিনি আরও একটি সিদ্ধান্ত নিয়েছেন যে টেলিফোনিক সমাধান করা হবে কোভিড পরিস্থিতি নিয়ে, আগেও এই সিস্টেম ছিল কিন্তু এবার কোভিড সমস্যা নিয়ে টেলিফোনিক সমাধান করা হবে। বর্তমান কোভিড পরিস্থিতি নিয়ে তিনি বলেছেন কলকাতায় তুলনামূলক সংক্রমণ বেশি কারণ এখানে অনেক লোকের সমাগম। লকডাউন মেনে চলার পরামর্শ দিয়েছেন, যেখানে সংক্রমণ বেশি সেখানে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

You may also like

1 comment

Leave a Reply!