Home কলকাতা নবান্নে প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রীর; করোনা, আমফান সহ একগুচ্ছ বিষয়ে কড়া নির্দেশ

নবান্নে প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রীর; করোনা, আমফান সহ একগুচ্ছ বিষয়ে কড়া নির্দেশ

by banganews

কলকাতা, ২৫ অগাস্ট, ২০২০ঃ ‘ভিন রাজ্য থেকে চিকিৎসা করতে আসা করোনা আক্রান্তদের বাংলার করোনা আক্রান্তের পরিসংখ্যানের মধ্যে গণ্য করা হবে না। তাদের আলাদা করে হিসেব রাখতে হবে। তাদের সঠিক ঠিকানা এবং প্রমাণপত্রও রাখতে হবে। তবে চিকিৎসায় গাফিলতি করা চলবে না।’
নবান্নে প্রশাসনিক বৈঠকে মঙ্গলবার এমনই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

আরও পড়ুন করোনা আক্রান্ত দেবের ম্যানেজার, সপরিবারে কোয়ারেন্টাইনে অভিনেতা সাংসদ

মুখ্যমন্ত্রী আরও বলেন, আমফানের জন্য যেসব এলাকায় ত্রাণ পাঠানো বাকি আছে, তা আগামী তিন দিনের মধ্যে মিটিয়ে দিতে হবে।
করোনার জন্য প্রচুর খরচ বেড়েছে। কেন্দ্রের থেকে প্রাপ্য টাকা পাচ্ছে না রাজ্য। বিভিন্ন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের 100 দিনের কাজে নিযুক্ত করতে হবে বলে মুখ্যমন্ত্রী নির্দেশ দেন। কোন জেলায় কতজন পরিযায়ী শ্রমিক কাজ পেয়েছেন, তার বিস্তারিত রিপোর্ট দিতে হবে।
করোনার দাপটে ডেঙ্গির কথা ভুলে গেলে চলবে না বলেও মন্তব্য করেন মমতা। তিনি বলেন, বর্ষার জমা জলে মশা জন্মায় এবং সেখান থেকে ডেঙ্গি হওয়ার সম্ভাবনা প্রবল। তাই মুখ্যমন্ত্রী সব খাল, নর্দমা, নিকাশি ব্যবস্থা নিয়মমতো পরিষ্কার করতে এবং পুকুরে মশা নিবারক গাপ্পী মাছ ছাড়তে নির্দেশ দিয়েছেন সেচ দপ্তর এবং মৎস্য দপ্তরের আধিকারিকদের।
‘বাংলা আবাস যোজনায় কুড়ি লক্ষ মানুষ ঘর পাচ্ছেন, আর যেটুকু বাকি আছে তাও পর্যায়ক্রমে শেষ করা হবে। কেউ বঞ্চিত হবেন না”, আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। গ্রামের ছোট রাস্তায় যাতে কোনভাবেই মালবাহী, ভারী গাড়ি চলাচল না করে সে বিষয়ে কড়া নজর রাখতে হবে বলে সতর্ক করেন তিনি।

আরও পড়ুন ঘেউ ঘেউ করছে কিছু লোক : মুখ্যমন্ত্রী

পুজোর আগে রাজ্যে যত প্রকল্প বাকি পড়ে আছে তা শেষ করায় জোর দেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনাকে শিখন্ডি করে যদি কেউ কাজ না করে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর।

You may also like

Leave a Reply!