Home দেশ ভালো কাজ রাজ্য সরকারের, পুরষ্কার ঘোষণা কেন্দ্রের

ভালো কাজ রাজ্য সরকারের, পুরষ্কার ঘোষণা কেন্দ্রের

by banganews

কলকাতা বিমানবন্দর তো রয়েছেই। জেলাস্তরেও একাধিক বিমানবন্দরের পরিকাঠামো বৃদ্ধির উদ্যোগ নেওয়া হচ্ছে।মালদা, কোচবিহার, পুরুলিয়া,মালদায় বিমানবন্দরের সার্বিক পরিস্থিতির উন্নতি করে বিমান চালনার উপযুক্ত পরিবেশ তৈরিতে উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার। কলকাতা বিমানবন্দরের আধুনিকীকরণেও সহায়তা করছে রাজ্য সরকার। আর এবার তারই স্বীকৃতি দিল কেন্দ্রীয় সরকার। Most Pro-active States for implementing RCS scheme বিভাগে পুরষ্কৃত করা হয়েছে রাজ্য সরকার। কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই পুরষ্কারের কথা ঘোষণা করেছেন।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক রাজ্যের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছে। তবে শুধু পুরানো বিমানবন্দরগুলির পরিকাঠামো বৃদ্ধির উদ্যোগই নয়, নতুন করে বিমানবন্দর তৈরিতেও সহায়তা করছে রাজ্য সরকার। জমি চিহ্নিত করা থেকে যাবতীয় জট কাটানো সবক্ষেত্রেই এগিয়ে আসছে রাজ্য সরকার। দক্ষিণ ২৪ পরগনায় বেশ বড় বিমানবন্দর তৈরির ব্যাপারে জমি দেখার কাজ শুরু হয়েছে। এমনকী এখানে যাতে বোয়িং ৭৭৭এর মতো বড় বিমান ওঠানামা করতে সেরকম জায়গা দেখা হচ্ছে। প্রাথমিকভাবে ভাঙরে এই ধরণের জমি দেখার কাজ চলছে। সেখানকার রানওয়ে প্রায় তিন কিলোমিটার লম্বা হতে হবে। এর সঙ্গেই একবারে অত্যাধুনিকভাবে সাজিয়ে তোলা হবে এই বিমানবন্দরকে।

 

ভারতীয় বংশোদ্ভূতের বড় জয়! সেনার পোশাকে তিলক পরার অনুমতি দিল মার্কিন বায়ুসেনা

এদিকে রাজ্যের অভ্যন্তরে যে সমস্ত বিমানবন্দর আগে থেকেই রয়েছে সেগুলি চালু করার ব্যাপারেও কেন্দ্রের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে সরকার। যেমন কোচবিহার বিমানবন্দর। রাজ আমলের এই বিমানবন্দরটি একাধিকবার চালু হয়েও বন্ধ হয়ে গিয়েছে। সেটি ফের চালুর ব্যাপারে চেষ্টা চলছে। আর যখন একাধিক ক্ষেত্রে রাজ্য-কেন্দ্র সংঘাত তখন বিমান পরিবহণের ক্ষেত্রে রাজ্যের এই তৎপরতাকে প্রশংসা করল কেন্দ্র।

You may also like

Leave a Reply!