Home কলকাতা রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন সিবিআই-এর

রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন সিবিআই-এর

by banganews

বঙ্গ নিউস, ২৭ ডিসেম্বর, ২০২০ঃ সারদা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআই-এর তরফে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হয়েছে যে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে। আর্থিক লেনদেন নিয়ে যাবতীয় তথ্য জানার জন্য রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এর পাশাপাশি রাজীব কুমারের বিরুদ্ধে আদালত অবমাননার একটি পুরোনো মামলা রয়েছে। সেই মামলার শুনানি চেয়েও আবেদন জানানো হয়েছে।

আরও পড়ুন দিঘায় পর্যটকদের গাড়িতে আগুন, চাঞ্চল্য

সারদা তদন্তে গঠিত সিট-এর দায়িত্বে ছিলেন তৎকালীন পুলিশ কমিশনার রাজীব কুমার। তাঁর বিরুদ্ধে তথ্য লোপাটের অভিযোগ ওঠে। সেই সময় রাজীবকুমারকে গ্রেফতারের উদ্দেশ্যে তাঁর বাসভবনে যান সিবিআই কর্তারা। সেই সময় কলকাতা পুলিশ সিবিআইকে বাধা দিলে পুলিসের সঙ্গে সিবিআই অফিসারদের কার্যত ধস্তাধস্তি হয়। পরে মামলা গড়ায় আদালত পর্যন্ত গড়ায়। এবার রাজীব কুমারকে হেফাজতে চেয়ে আবেদন জানাল সিবিআই। একাধিক অভিযুক্তের বয়ানের উপর ভিত্তি করে রাজীব কুমারকে হেফাজতে চেয়েছে সিবিআই। ২০১৩ সালে কুনাল ঘোষ ইডিকে দেওয়া একটি বয়ানে জানিয়েছিলেন ২০১১-র বিধানসভা ভোটে একটি দলের সমর্থনে টাকা ঢেলেছিল সারদা ও অ্যালকেমিস্ট।

আরও পড়ুন ব্রিটেন ফেরত ২৭৯ জন বেপাত্তা, বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা

২০৫ জন প্রার্থীর প্রত্যেককে ২৫ লক্ষ করে টাকা দেওয়া হয়। টাকা বিলির দায়িত্বে ছিলেন তৎকালীন তৃণমূলের শীর্ষ নেতা মুকুল রায় এবং প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদার।যদিও এই ব্যাপারে বর্তমান তথ্য প্রযুক্তি সচিব রাজীব কুমারের কোনো প্রতিক্রিয়া মেলেনি। গতকালই এপ্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ বলেছেন রাজীব কুমার নিরপেক্ষ তদন্ত করলে ভালো হত কিন্তু তিনি অনেক প্রভাবশালীকে ছাড় দিয়েছেন। এমনকি ষড়যন্ত্রকারীদের অনেকেই এখন বিজেপিতে। অবিলম্বে মুকুল রায়কে গ্রেফতার করা হোক বলে দাবি করেন কুনাল ঘোষ।

You may also like

Leave a Reply!