Home কলকাতা ২২ সেপ্টেম্বর রাজ্যে বাস ধর্মঘটের ডাক

২২ সেপ্টেম্বর রাজ্যে বাস ধর্মঘটের ডাক

by banganews

কলকাতা ৭ সেপ্টেম্বর ২০২০ : জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট ভাড়া বাড়ানো, ট্যাক্স মুকুব সহ এক গুচ্ছ দাবি নিয়ে সেপ্টেম্বরের ২২ তারিখ ১২ ঘণ্টার বাস ধর্মঘটের ডাক দিয়েছে। বেসরকারি বাস মালিকরা জানিয়েছেন, ব্যাংকের ইএমআই, মোরাটোরিয়াম ইত্যাদি বিষয়কে কেন্দ্র করে দেওয়ালে পিঠ ঠেকেছে
তাদের। প্রস্তাবিত দাবি না মানা হলে আরো বড় মাপের আন্দোলনের পথ বেছে নিতে বাধ্য হবে বাস মালিক সংগঠন।

আরও পড়ুন কর্মীদের জন্য স্বেচ্ছাবসর চালুর পরিকল্পনা SBI-এর

 

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে জানানো হয়েছে 22 সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত রাজ্যজুড়ে এই ১২ ঘণ্টার ধর্মঘট পালন করা হবে। ধর্মতলা মেট্রো চ্যানেল থেকে অনশন মঞ্চের সূচনা করা হবে। প্রতিটি জেলার জেলাশাসক কার্যালয়ের সামনেও একই সাথে চলবে অনশন। বাস মালিক সংগঠনের পক্ষ থেকে আমরণ অনশনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

আরও পড়ুন করোনার কোপে পিছোল ভারতের চাঁদযাত্রা

বাস মূলত ডিজেল চালিত হওয়ায়, ডিজেলের মূল্যবৃদ্ধিতে বাস মালিকদের মাথায় হাত। রাজ্য সরকার ট্যাক্সের ক্ষেত্রে ছাড় দিলেও ভাড়া বাড়াতে যেহেতু অনুমোদন দেয়নি তাই বাস চালানো ক্রমেই তাদের জন্য অসুবিধাজনক হয়ে উঠছে। জয়েন্ট কাউন্সিলের সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন করোনাভাইরাস আবহে রাস্তাঘাটে যাত্রীসংখ্যা অপেক্ষাকৃত কম ফলে জ্বালানির খরচ তুলতেই হিমশিম খেতে হচ্ছে তাদের। এই অবস্থায় বাস চালানো কার্যত অসম্ভব বলে জানিয়েছেন তিনি।

You may also like

Leave a Reply!