Home বঙ্গ রক্ত দান মানে জীবন দান এই ভাবনাকে মাথায় রেখেই লকডাউনের মতো সঙ্কটজনক পরিস্থিতিতেও হুগলিতে মুমূর্ষু রোগীদের রক্তের চাহিদা মেটাতে আয়োজিত হল রক্তদান উৎসব

রক্ত দান মানে জীবন দান এই ভাবনাকে মাথায় রেখেই লকডাউনের মতো সঙ্কটজনক পরিস্থিতিতেও হুগলিতে মুমূর্ষু রোগীদের রক্তের চাহিদা মেটাতে আয়োজিত হল রক্তদান উৎসব

by banganews
  রক্তদান মানুষের সামাজিক এবং নৈতিক দায়িত্ব। করোনা আবহে সমস্যায় রয়েছে সবাই তবুও মুমূর্ষু রোগীদের রক্তের প্রয়োজনের কথা ভেবেই তাঁদের প্রাণ বাঁচাতে লকডাউনের মতো সঙ্কটজনক পরিস্থিতিতেও তারকেশ্বর শহর তৃণমূল কংগ্রেস এবং যুব তৃণমূল কংগ্রেসের যৌথ উদ্যোগে তারকেশ্বর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি মাননীয় উত্তম কুন্ডু মহাশয়ের তত্ত্বাবধানে বাংলার প্রথম যুবশক্তি আয়োজিত রক্তদান উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রক্তদান উৎসব প্রসঙ্গে হুগলি জেলার তৃণমূল যুব কংগ্রেস সভাপতি শান্তনু ব্যানার্জি বলেছেন, হুগলিতে তৃণমূল-কংগ্রেস দলের তরফে সারাবছর যে যে জনকল্যাণমূলক কাজ করা হয় তার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল এই রক্তদান উৎসব। হুগলির মানুষের সাথে মা মাটি সরকার সবসময় আছে তাই সরকার ক্ষমতায় আসার আগে থেকে প্রায় 2000 সাল থেকে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়ে আসছে। হুগলির সাধারণ মানুষের সহযোগিতায় এবং দলের অন্যান্য নেতৃবৃন্দের সাহায্যে এই রক্তদান কর্মসূচি রক্তদান উৎসবে পরিণত হয়েছে। প্রচুর মানুষ এমনকি শুধু হুগলির না অন্যান্য অনেক জেলার মানুষও এই উৎসবে যোগদান করেন। অন্যান্য বছর একজায়গায় এই উৎসব অনুষ্ঠিত হলেও করোনা সংক্রমণে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য এই বছর 12 টি ওয়ার্ডে ভাগাভাগি করে এই রক্তদান উৎসব অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় মানুষদের সাথে কথা হলে তাঁদের বক্তব্য তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি শান্তনু বাবু এই রক্তদান উৎসব ছাড়াও আরও নানা সমজসেবামূলক কাজের সাথে জড়িত। তাঁর উদ্যোগে এলাকায় একটি দুর্গাপুজো, সারাবছর ধরে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান, এমনকি একটি পুষ্পমেলাও অনুষ্ঠিত হয়। অসুস্থ এবং দুঃস্থ মানুষদের যথাসম্ভব সেবাও করা হয়।

হুগলিতে যুবশক্তি আয়োজিত এই রক্তদান উৎসব মানুষকে শুধু সাহায্য করছে না দেশের তরুণ সমাজের কাছেও একটি ইতিবাচক বার্তা তুলে ধরছে। যুবকদের মধ্যে সামাজিক সচেতনতা, নৈতিক কর্তব্যেবোধ গড়ে তুলছে। মানুষ ক্রমশ সমাজ এবং পরিবেশের কথা ভুলে যাচ্ছে। তাই সমাজের কাছে পরিবেশ রক্ষার গুরুত্ব তুলে ধরতে প্রতিটি রক্তদাতা কে দেওয়া হয়েছে একটি করে মেহগনি গাছের চারা। হুগলির তৃণমূল যুব কংগ্রেসের এই প্রচেষ্টা দেশের যুবসমাজকে সঠিক পথে চালনা করে মানুষের কল্যাণে এবং দেশের উন্নয়নে উদ্বুদ্ধ করবে।

You may also like

1 comment

Leave a Reply!