Home বঙ্গ ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ, রাজ্যে একদিনে আক্রান্ত ২৯৫৪, মৃত ৫৬

ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ, রাজ্যে একদিনে আক্রান্ত ২৯৫৪, মৃত ৫৬

by banganews

কলকাতা, ৬ ই অগাস্ট,২০২০ : এ রাজ্যে করোনার গ্রাফ ক্রমেই ঊর্ধ্বমুখী একদিনেই রাজ্যে সংক্রমিত হয়েছে ২৯৫৪ জন মানুষ। শেষ পাওয়া হিসেব অনুযায়ী সর্বাধিক আক্রান্ত হয়েছে পূর্ব বর্ধমান জেলায়। পূর্ব বর্ধমানে ১,১৬৯ জন মানুষ কোভিড পজেটিভ হিসেবে চিহ্নিত হয়েছেন। একটি জেলা থেকেই মৃত্যু হয়েছে ২৭ জনের। গোটা রাজ্যে মৃতের সংখ্যা ৫৬।

আরও পড়ুন :  বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনে ঘরে ঘরে হোক পতাকা উত্তোলন : জানালেন মুখ্যমন্ত্রী

পরিস্থিতি খারাপের দিকে এগোলে গোটা জেলার বেশ কিছু জায়গায় ফের লকডাউনের পরিকল্পনা করছে জেলা প্রশাসন। প্রতিদিনই জেলার বিভিন্ন অংশ থেকে আক্রান্ত নতুন রোগীর হদিস মিলছে, বিশেষজ্ঞরা মনে করছেন টেস্টের পরিমাণ বাড়ানো হলে এই পরিসংখ্যান আরো বাড়তে পারে। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী ইতিপূর্বে জানিয়েছিলেন যে শহর সংলগ্ন বেশকিছু অঞ্চলে বৃহস্পতিবার থেকে ফের লকডাউন চালু করা হবে। সেই সিদ্ধান্ত সাময়িকভাবে পিছিয়ে দিয়ে তিনি জানালেন আপাতত লকডাউন শিথিল রাখলেও আগামী সপ্তাহে পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে ফের লকডাউন জারি করা হবে।

আরও পড়ুন : বেসরকারি বাসের কর সাময়িক মকুবের সিদ্ধান্ত নবান্নের

পূর্ব বর্ধমান জেলায় আক্রান্তের সংখ্যা দুদিন আগেই হাজারের পাল্লা ছাড়িয়েছিল। মোট আক্রান্তদের মধ্যে ৮১২ জন ইতিমধ্যেই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সে জেলায় অ্যাক্টিভ কেস সংখ্যা ৩৩০ জন। আক্রান্ত রোগীরা বিভিন্ন হাসপাতাল ও সেফ হোমে চিকিৎসাধীন। একদিনে আক্রান্ত হওয়া ৫৩ জনের মধ্যে ১৪ জন শহরের বাসিন্দা।

You may also like

Leave a Reply!