Home বঙ্গ মন্ডপ তৈরির অর্ডার পেয়ে আঁধারে আশার আলো দেখছেন শিল্পী স্বপন মিদ্যা

মন্ডপ তৈরির অর্ডার পেয়ে আঁধারে আশার আলো দেখছেন শিল্পী স্বপন মিদ্যা

by banganews

তমলুক, ২৮ সেপ্টেম্বরঃ  করোনা আবহের মধ্যেই উৎসবের ঢাকে কাঠি পড়তে চলেছে। গত ২৬ সেপ্টেম্বর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুজো ক্লাবগুলোকে ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যে দেওয়ার ঘোষণা করেন। সুুরক্ষা বিধি মেন অনুষ্ঠান করারও অনুমতি মেলায় খুশির হাওয়া সাধারণ মানুষ, ক্লাব সদস্য থেকে শিল্পী মহলে।

আরও পড়ুন ‘বালিকা বধূ’ পরিচালক এখন সবজি বিক্রেতা

অতি প্রাচীনকাল থেকে শ্রীরামচন্দ্রের অকাল বোধনই বাঙালির প্রিয় দুর্গোৎসব। বাঙালি দেশে-বিদেশে যেখানেই থাকুক, পুজোর আনন্দে সবাই মেতে ওঠে। গত ৬ মাসে করোনার বাড়বাড়ন্ত অনিশ্চয়তার মুখে ফেলেছে দুর্গাপুজোকে। চিন্তায় পড়েন মণ্ডপ শিল্পীরাও। সেই চিন্তা দূরে সরিয়ে এখন মণ্ডপ তৈরিতে ব্যস্ত শিল্পীরা। তেমনই এক শিল্পী পূর্ব মেদিনীপুরের তমলুকের সাউতানচকে আর্টশিল্পী স্বপন মিদ্যা। দিন রাত এক করে তিনি এখন ব্যস্ত পুজোর থিমের প্রস্তুতিতে।

আরও পড়ুন একটি বা দুটি নয়, ৫টি কারণে ধ্বংস হতে পারে পৃথিবী, জেনে নিন

স্বপনবাবু জানান, “প্রতি বছর পুজোর ৬ মাস আগে থেকেই মণ্ডপ তৈরির কাজ করে থাকি। এবছর করোনার জন্য খুব চিন্তায় ছিলাম। পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ার পর মহালয়ার কয়েক দিন আগে তমলুকের এক পুজো মণ্ডপের কাজ শুরু করেছি। সময় সীমিত থাকায় অন্যান্য পুজোমণ্ডপের অর্ডার ফিরিয়ে দিতে হয়েছে।” বন্ধু ও পাড়ার ছেলেদের নিয়ে মোট ১৪ জন মিলে মণ্ডপ তৈরির কাজ করছেন তাঁরা। স্বপনবাবুকে সাহায্য করছেন এক স্কুল ছাত্র। তার কথায়, “স্বপনদার বাড়িতে এসে কাজ দেখতাম। খুব ভাল লাগত। তাই সুযোগ পেয়ে আমিও স্বপনদার সঙ্গ দিচ্ছি।”

You may also like

Leave a Reply!