Home দেশ কাশ্মীরে একাধিক জায়গায় সেনা-জঙ্গি সংঘর্ষ, খতম ৩ জেহাদি

কাশ্মীরে একাধিক জায়গায় সেনা-জঙ্গি সংঘর্ষ, খতম ৩ জেহাদি

by banganews

শ্রীনগর, ২০ অগাস্ট, ২০২০ : ফের উত্তপ্ত কাশ্মীর উপত্যকা। একাধিক জায়গায় চলল সেনা-জঙ্গি সংঘর্ষ। এখনও পর্যন্ত ৩ জন জেহাদিকে নিকেশ করা হয়েছে। কুলগামের সংঘর্ষে নিকেশ হয়েছে একজন, বাকি দুজনকে খতম করা হয় হান্দওয়ারায়। মৃত জঙ্গিদের থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার করা গিয়েছে।

আরও পড়ুন “দেশ তোমার কাছে কৃতজ্ঞ”, দীর্ঘ চিঠিতে ধোনির প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী

গোপন সূত্রে খবর পেয়ে, বৃহস্পতিবার সকালে কুলগামে জঙ্গিদমন অভিযানে যায় সেনা এবং কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। এলাকায় তল্লাশি চলাকালীন সেনাবাহিনীকে লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। গুলির লড়াইয়ে খতম হয় এক জেহাদি, তার দুই সঙ্গী পলাতক। গোটা এলাকা নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে ঘিরে ফেলে পুলিশ। প্রাথমিকভাবে জানা গিয়েছে, মৃত জঙ্গি হিজবুল মুজাহিদিনের সদস্য। এদিনই হান্দওয়ারায় অপর একটি অভিযানে নিকেশ করা হয় দুই লস্কর জঙ্গিকে।

মৃতদেহ শনাক্তকরণের পরে জানা গিয়েছে এদের একজন লস্কর কমান্ডার নাসিরুদ্দিন লোন। সোপর ও হান্দওয়ারায় বহু সিআরপিএফ জওয়ানের শহিদ হওয়ার সঙ্গে জড়িত তার নাম। পাশাপাশি তার সঙ্গীকেও নিকেশ করেছে যৌথ বাহিনী।

আরও পড়ুন ক্ষমা চাইলেন শ্রেয়া, কিন্তু কেন?

৩৭০ ধারা বিলোপের পর থেকেই জম্মু-কাশ্মীরে বন্ধ ছিল ইন্টারনেট পরিষেবা। করোনা পরিস্থিতির মধ্যে, স্বাধীনতা দিবসের পর থেকে ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার পথে ছিল উপত্যকা। গতকাল কাশ্মীর থেকে ১০ কোম্পানি আধাসেনা প্রত্যাহার করে কেন্দ্র। এরপরই ফের সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হল উপত্যকা।

You may also like

1 comment

Leave a Reply!