Home বিনোদন অপু হয়েও আফশোস যাচ্ছে না অর্জুনের

অপু হয়েও আফশোস যাচ্ছে না অর্জুনের

by banganews

বঙ্গ নিউস, ১৭ নভেম্বর, ২০২০ঃ স্ত্রী অপর্ণার মৃত্যুর পর ছোট্ট ছেলে কাজলকে মাথায় চাপিয়ে কোন অজানার পথে যেন বেরিয়ে পড়েছিল অপরাজিত। তাকে আর কেউ খুঁজে পায়নি। এখানেই অপরাজিত‘র সফর শেষ করেছিলেন সত্যজিৎ রায়। বিভূতিভূষণের কলমও থেমেছিল এখানেই। তবে সেই কাজলের হাত ধরে অপরাজিত যে আবার ফিরছে, ‘অভিযাত্রিক’ এ কথা জানিয়েছে আগেই।
সৌমিত্র থেকে অর্জুন। অপরাজিত’র পরের সফর। সব ঠিক ছিল। হিসেবমতোই এগিয়ে যাচ্ছিল। কিন্তু মাঝপথে পূর্ণচ্ছেদ। যাত্রা থামিয়ে দিলেন প্রথম অপরাজিত সৌমিত্র চট্টোপাধ্যায়।

আরও পড়ুন কবে খুলবে পুরীর জগন্নাথ মন্দির?

অভিযাত্রিক-এর ইউনিট অত্যন্ত মুহ্যমান। ‘কত কী ভেবেছিলাম আমরা। এই ছবির প্রিমিয়ার শো সৌমিত্রজেঠুর সঙ্গে বসে দেখব আমরা। জেঠু এই ছবি নিয়ে কিছু বলবেন। সে সব আর হল না! আগামী কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্থান পেয়েছে অভিযাত্রিক। তার জন্য গৌরব তো ছিলই। সেই শো-তে সৌমিত্রজেঠু থাকলে তার গুরুত্ব কোথায় গিয়ে পৌঁছত! আচমকা সব স্বপ্ন শেষ,’ নতুন অপরাজিত অর্জুনের কণ্ঠে হাহাকার।
‘অভিযাত্রিক’-এর আগে সৌমিত্রবাবুর থেকে কোনওরকম পরামর্শ নেননি যদিও, তবু সৌমিত্র চট্টোপাধ্যায়ের ছায়া আগাগোড়া অনুসরণ করে গেছেন অর্জুন। অনুকরণ নয়, অনুসরণ। আর সেটিই এখন তাঁর আজীবনের সম্বল।

You may also like

Leave a Reply!