Home বঙ্গ অর্জুন দত্ত’র শ্রীমতি স্বস্তিকা

অর্জুন দত্ত’র শ্রীমতি স্বস্তিকা

by banganews

পরিচালক অর্জুন দত্তের তৃতীয় ছবি ‘শ্রীমতী’ বর্তমানে মুক্তির দোরগোড়ায়। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন স্বস্তিকা মুখার্জি ও সোহম চক্রবর্তী। নিত্তনৈমিত্তিক সাংসারিক জীবনের সুখ-দুঃখ সামলাতে গিয়ে নিজেদের ইচ্ছা গুলোকে বিসর্জন দেওয়া চরিত্রগুলো আমাদের কাছে সুপরিচিত। মা কাকিমা পিসি মাসি অনেকেই আমরা দেখতে পাই। তবে নিজেকে হারিয়ে ফেলে আবার নিজেকে খুঁজে পাওয়ার চেষ্টার গল্প বলবে এই ছবি। ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন সৌম ঋৎ। ছবির প্রথম গান ‘শোন শোন’ মুক্তি পেয়েছে টাইমস্ মিউজিক বাংলার সামাজিক মাধ্যমে। গানটি গেয়েছেন সোমলতা আচার্য্য।

সংসারের হাল ধরতে গিয়ে কোথায় যেন হারিয়ে ফেলে তাদের নিজেদের বাসনাগুলো কে সেই ইচ্ছা এবং স্বপ্নগুলোকে যা ডানা মেলতে চেয়েছিল। স্বপ্নগুলো রঙিন হলেও জীবন বেরঙিন হয়ে যাওয়া শ্রীমতি দে রে জীবন ফুটে উঠবে পর্দায়। শোন শোন গানটির চিত্রায়ন এর প্রথম পর্বে দর্শক পাবেন এক শ্রীমতীর বিষন্নতার ছবি। যেহেতু প্রতিনিয়ত নিজের সঙ্গে লড়াই করে চলেছে নিজেকে খুঁজে পাওয়ার জন্য। আজ সমাজের সব কিছুই তার কাছে ফ্যাকাশে ধূসর। কিন্তু সুদিন আসবেই কারণ প্রতিটি অন্ধকারের শেষে আলোর পথ আছে। সেই সুদিনের স্বপ্ন দেখায় এই গান।

 

পরিচালক অর্জুন দত্তের তৃতীয় ছবি শ্রীমতি বর্তমানে মুক্তির দোরগোড়ায়। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন স্বস্তিকা মুখার্জি ও সোহম চক্রবর্তী। নিত্তনৈমিত্তিক সাংসারিক জীবনের সুখ-দুঃখ সামলাতে গিয়ে নিজেদের ইচ্ছা গুলোকে বিসর্জন দেওয়া চরিত্রগুলো আমাদের কাছে সুপরিচিত। মা কাকিমা পিসি মাসি অনেকেই আমরা দেখতে পাই। তবে নিজেকে হারিয়ে ফেলে আবার নিজেকে খুঁজে পাওয়ার চেষ্টার গল্প বলবে এই ছবি। ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন সৌম ঋৎ। ছবির প্রথম গান ‘শোন শোন’ মুক্তি পেয়েছে টাইমস্ মিউজিক বাংলার সামাজিক মাধ্যমে। গানটি গেয়েছেন সোমলতা আচার্য্য। সংসারের হাল ধরতে গিয়ে কোথায় যেন হারিয়ে ফেলে তাদের নিজেদের বাসনাগুলো কে সেই ইচ্ছা এবং স্বপ্নগুলোকে যা ডানা মেলতে চেয়েছিল। স্বপ্নগুলো রঙিন হলেও জীবন বেরঙিন হয়ে যাওয়া শ্রীমতী’দের জীবন ফুটে উঠবে পর্দায়। শোন শোন গানটির চিত্রায়ন এর জুড়ে দর্শক পাবেন এক ‘শ্রীমতী’র বিষন্নতার ছবি। যেহেতু প্রতিনিয়ত নিজের সঙ্গে লড়াই করে চলেছে নিজেকে খুঁজে পাওয়ার জন্য। আজ সমাজের সব কিছুই তার কাছে ফ্যাকাশে ধূসর। কিন্তু সুদিন আসবেই কারণ প্রতিটি অন্ধকারের শেষে আলোর পথ আছে। সেই সুদিনের স্বপ্ন দেখায় এই গান।চিত্রনাট্যের কথা মাথায় রেখেই গান বেঁধেছেন সৌম্য ঋত (Soumya Rit)।

প্রশংসা থেকে সমালোচনা সব কিছুর পরে তিনি প্রসেনজিৎ তিনিই ইন্ডাস্ট্রি

বাকি দুটি গান গেয়ছেন অনুপম রায় ও লগ্নজিতা। এই ছবিতে মিউজিক অ্যালবাম তৈরি হয়েছে।
সৌম ঋত মূলত রাগ নির্ভর গান বানায়। এই ছবির তিনটি গানেই কর্ণাটকী ক্লাসিকালের সঙ্গে মিশেছে রক অ্যান্ড রোল, ব্লুজ, ওয়েস্টার্ন ক্লাসিকালের ফিউশন। সোমলতার গানটি শহুরে ব্যালাড। অনুপম রায়ের গাওয়া গানটিও ব্যালাড, লগ্নজিতা যে গানটি গেয়েছেন সেটি রক অ্যান্ড রোল ও ব্লুজের মিশ্রন রয়েছে।
পুজোর পর মুক্তি পেতে চলেছে `শ্রীমতী`।

You may also like

Leave a Reply!