Home প্রযুক্তি ফেসবুকের পাবলিক পলিসি প্রধান পদ ছাড়লেন আঁখি দাস

ফেসবুকের পাবলিক পলিসি প্রধান পদ ছাড়লেন আঁখি দাস

by banganews

বঙ্গ নিউস, ২৭ অক্টোবর, ২০২০ঃ  ফেসবুক ছাড়লেন ভারতীয় সংস্থার পাবলিক পলিসির প্রধান আঁখি দাস। ভারতে বিরাট জনপ্রিয় ফেসবুক। ফেসবুকে ঘৃণা বিদ্বেষ ছড়ানো কনটেন্ট ব্লক করা অর্থাৎ আটকানোর ক্ষেত্রে তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল। তার জেরেই শেষ পর্যন্ত ইস্তফা দিলেন আঁখি দাস।

যদিও ফেসবুকের তরফে বিবৃতিতে বলা হয়েছে জনসেবার প্রতি আগ্রহ আছে আখি দাসের তাই ফেসবুকের দায়িত্ব পালনে অব্যাহতি দিয়েছেন তিনি। ভারতের সবচেয়ে পুরনো কর্মীদের অন্যতম ছিলেন তিনি গত নয় বছর ধরে কোম্পানির সম্প্রসারণ এবং তার পরিষেবা ছড়িয়ে দেওয়ায় বিরাট ভূমিকা পালন করেছিলেন। কৃতজ্ঞতা জানিয়েছেন ফেসবুকের ইন্ডিয়া ডিরেক্টর অজিত মোহন।

আরও পড়ুন করোনা চিকিৎসায় নতুন আবিষ্কার ভারতীয় বংশোদ্ভূত কিশোরীর

গত আগস্ট মাসে বিদেশের একাধিক মিডিয়ায় অভিযোগ ওঠে ফেসবুক হোয়াটসঅ্যাপ বিজেপির লোকজনের পোস্ট করা ঘৃণা-বিদ্বেষ কনটেন্ট এর ওপর কোনো নিয়মনীতি মানা হচ্ছে না। দাবি করা হয় সংস্থার এক এক্সিকিউটিভ কোম্পানি কে বুঝিয়েছিলেন বিজেপির লোকজনের পোস্ট নিয়ে যদি ব্যবস্থা নেওয়া হয় তাহলে ফেসবুকের ভারতে ব্যবসায়িক স্বার্থে আঘাত লাগতে পারে।

রাহুল গান্ধী ও অন্যান্য বিরোধী নেতারা সরকারকে চাপে ফেলে। ফেসবুক জানায়, হিংসা ছড়াতে পারে এমন কোনো কনটেন্ট তারা অনুমোদন করে না। যেকোনো রাজনৈতিক অবস্থান বা আনুগত্য নির্বিশেষে বিশ্বের সর্বত্র এই নীতি মেনে চলে ফেসবুক।

You may also like

2 comments

Leave a Reply!