Home বঙ্গ ঝাড়গ্রামে হাতির হামলায় মৃত্যু এক প্রৌঢ়ের

ঝাড়গ্রামে হাতির হামলায় মৃত্যু এক প্রৌঢ়ের

by banganews

ঝাড়গ্রাম, ৬ জানুয়ারি, ২০২১ঃ  বুধবার সকালে ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ির জোড়কদা গ্রামে হাতির হামলায় মৃত্যু হয়েছে এক ব্যক্তির । বন বিভাগ সূত্র জানা গিয়েছে যে এদিন সকালে হাতির হামলায় মৃত্যু হয়েছে বছর ষাটের লেপা মান্ডির । তার বাড়ি বেলপাহাড়ির সন্দাপাড়া এলাকার জোড়কদা গ্রামে । এই দিন সকালে তিনি প্রকৃতির ডাকে সাড়া দিয়ে জঙ্গলের দিকে গিয়েছিলেন । সেই সময় হাতির হামলায় মৃত্যু হয়েছে তার ।

আরও পড়ুন একদিনে কলকাতার সব ওয়ার্ডে টিকাকরণ হবে, পার্শ্বপ্রতিক্রিয়া হলে ব্যবস্থা নেবে পুরসভাই

ঝাড়গ্রামের বিভাগীয় বনাধিকারিক বাসব রাজ হেল্লাইচি বলেন , বেলপাহাড়ি এলাকায় হাতির আক্রমণে একজনের মৃত্যু হয়েছে । তার পরিবারকে নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে ।

এই এলাকায় হাতির আক্রমণে মৃত্যু কোনো নতুন ঘটনা নয় । পুরো জঙ্গলমহল এলাকায় ঘুরে বেড়ায় হাতির দল। তাদের আক্রমণে যেমন প্রতি বছর মানুষের মৃত্যু হয় তেমনই তারা ফসল ও বাড়ির ক্ষতি করে ।

এই দিকে গত পনেরো দিনের মধ্যে হাতির আক্রমণে ঝাড়গ্রাম জেলাতে মৃত্যু হয়েছে তিন জনের । গত 23 ডিসেম্বর বিনপুর এলাকায় মৃত্যু হয়েছে বৈদ্যনাথ হেমব্রম ( 27) নামে এক যুবকের । 27 ডিসেম্বর মানিকপাড়া এলাকায় মৃত্যু হয় রবি মাহাতো ( 50) নামে এক জনের ।

অন্য দিকে গত কয়েকদিন ধরে হাতির পাল ঘুরে বেড়াচ্ছে মেদিনীপুর ও খড়্গপুর এলাকার বিভিন্ন গ্রামে । তারা গ্রামেও ঢুকে পড়েছে । গত দুই দিনে পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ীর বিভিন্ন গ্রামে হাতির পাল ঢুকে পড়ে অন্তত চল্লিশটি বাড়ি ভাঙচুর করেছে । ক্ষতি হয়েছে চাষেরও । এই ভাবে হাতির দল ঘুরে বেড়ানোয় আতঙ্কিত এলাকাবাসী ।

আরও পড়ুন ফের শিরোনামে উত্তরপ্রদেশ , যৌনাঙ্গে রড ঢুকিয়ে খুনের অভিযোগ গনধর্ষিতাকে

বন বিভাগের আধিকারিকরা জানিয়েছেন যে মানুষকে সচেতন করতে যেমন প্রচার চালানো হচ্ছে তেমনই শস্য ও প্রাণহানি রুখতে হাতির পালকে জঙ্গল এলাকার মধ্যে খেদিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে ।

You may also like

Leave a Reply!