Home দেশ আমেরিকার ‘শ্রেয়া ঘোষাল দিবস’ পা দিল দশ বছরে

আমেরিকার ‘শ্রেয়া ঘোষাল দিবস’ পা দিল দশ বছরে

by banganews
কতরকমের দিবসেরই না উদযাপন করে আমেরিকা। ‘মাদার্স ডে’, ‘ফাদার্স ডে’, ‘উইম্যানস ডে’, ‘ভ্যালেন্টাইনস ডে’-র মতো আরও কতশত দিন। তা বলে ‘শ্রেয়া ঘোষাল ডে’! হ্যাঁ, এমন দিনও আছে সেখানে। আমেরিকায় সাড়ম্বরে উদযাপনও করে। এ বছর ‘শ্রেয়া ঘোষাল ডে’-র দশ বছর। করোনার কারণে কোনওরকম জন সমাগম না করেও জনপ্রিয় গায়িকা শ্রেয়া ঘোষালকে গত ৯ বছরের মতো এবারও সম্মান জানাল মার্কিন যুক্তরাষ্ট্র।
২০১০ সালে ২৬ জুন দিনটিকে বাঙালি গায়িকা শ্রেয়া ঘোষালের নামে উৎসর্গ করেন আমেরিকার ওহিও প্রদেশের গভর্নর। ঘটনাক্রমে তার আগের দিনই ওহিওতে পারফর্ম করেছিলেন শ্রেয়া। আচমকা এই বিরল সম্মানে তিনি স্তম্ভিত হয়ে যান। তারপর থেকে ওই দিনটি ‘শ্রেয়া ঘোষাল দিবস’ হিসেবেই উদযাপিত হয়। শোনা যায়, রবীন্দ্রনাথ এবং বিবেকানন্দের নামেও দুটি দিবস পালিত হয় আমেরিকার কোথাও কোথাও।
এবছর করোনার মতো মহামারীর প্রকোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ভয়াবহ অবস্থার পরেও শ্রেয়া ঘোষালকে ভুলে যায়নি ট্রাম্পের দেশ। যা দেখে অভিভূত শ্রেয়া নিজেই।
সোশ্যাল মিডিয়ায় গায়িকা লেখেন, “আজ আমার প্রতি এত ভালবাসা প্রদর্শনের জন্য সবাইকে ধন্যবাদ। শ্রেয়া ঘোষাল দিবসের দশ বছর। যেভাবে প্রতিবছর অনুরাগীরা এই দিনটি উদযাপন করছে, তা দেখে আমি অভিভূত। তোমরাই আমার সঙ্গীতের অনুপ্রেরণা। তোমরাই আমার জীবনশক্তি। ভালবাসা প্রিয়।”

You may also like

Leave a Reply!