Home বঙ্গ ঘুষ নেওয়ার অভিযোগ স্কুল পরিদর্শকের বিরুদ্ধে

ঘুষ নেওয়ার অভিযোগ স্কুল পরিদর্শকের বিরুদ্ধে

by banganews

কাথি, ২৫ সেপ্টেম্বর, ২০২০ঃ বাড়তি পেনশন পাইয়ে দেওয়ার নাম করে কাঁথিতে অবসরপ্রাপ্ত শিক্ষকদের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ উঠল অবর বিদ্যালয় পরিদর্শকের বিরুদ্ধে।
কাঁথি ৩ ব্লকের কাঁথি উত্তর চক্রের অফিসে আজ বাড়তি পেনশন পাওয়ার জন্য এক ফর্ম ফিলাপের আয়োজন করা হয়েছিল। জানা গেছে, রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী ২০১৬ সালের পরে যে সমস্ত শিক্ষক অবসর গ্রহণ করেছেন রোপা ২০১৯ অনুযায়ী তারা বাড়তি পেনশন পাবেন এবং প্রতিটা ফর্ম বাবদ শিক্ষকদের কাছ থেকে মাথাপিছু ১০০০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে পরিদর্শকের বিরুদ্ধে। শিক্ষকদের অভিযোগ, এই টাকা না দিলে কোন ভাবে ফর্ম ফিলাপ করে জেলা দপ্তরে জমা দেওয়া যাবে না বলে জানিয়েছেন পরিদর্শকরা।

আরও পড়ুন কড়া নিরাপত্তায় ঘিরছে এনসিবি অফিস

তাই নিরুপায় হয়ে আজ কুড়ি জনেরও বেশি শিক্ষক টাকা দিয়েই বাড়তি পেনশন পাওয়ার আশায় ফর্ম ফিলাপ করেছেন।
এক অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক সত্যরঞ্জন ভূঁইয়া বলেন, তমলুকে জেলা স্কুল দপ্তরে যাতায়াত খরচ ও খাওয়া খরচ বাবদ এই টাকা নেওয়া হচ্ছে বলে অফিস জানিয়েছে। সরকারি নিয়ম ব্যতিরেকে এই টাকা নেওয়াতে আমরা ভীষণভাবে ক্ষুব্ধ। যদিও এই অভিযোগ মানতে নারাজ অবর বিদ্যালয় পরিদর্শক সন্তু সিং। তিনি বলেন, অফিস কর্মচারীরা কে কোথায় টাকা নিচ্ছে আমার জানা নেই। তবে, খবর পেলে এ বিষয়ে আমি দ্রুত ব্যবস্থা নেব।

You may also like

Leave a Reply!