Home কলকাতা শাসক শিবিরে যোগদানের প্রস্তাব প্রত্যাখ্যানের পরেও দেবেশ দাসের বিরুদ্ধে নালিশ আলিমুদ্দিনে

শাসক শিবিরে যোগদানের প্রস্তাব প্রত্যাখ্যানের পরেও দেবেশ দাসের বিরুদ্ধে নালিশ আলিমুদ্দিনে

by banganews

কলকাতা, ৩০ অগাস্ট, ২০২০ : দলীয় মুখপত্রের পূর্বেই শাসক শিবির প্রত্যাখ্যানের সংবাদ প্রকাশিত হলো মিডিয়াতে তাই প্রাক্তন তথ্যপ্রযুক্তি মন্ত্রী দেবেশ দাসের নামে নালিশ জমা পড়ল আলিমুদ্দিনে। বেনামী চিঠিতে বলা হয়েছে – “কেউ দলীয় অনুশাসনের ঊর্ধ্বে নয়।”
বুদ্ধদেব ভট্টাচার্যের সতীর্থ শাসকদলে যোগদানের প্রস্তাব প্রত্যাখ্যান করলে বিমান বসু এদিন মন্তব্য করেন- “সততার আমদানি হয় না”

আরও পড়ুন মোদীর বায়োপিকের প্রযোজক ড্রাগ চক্রের সঙ্গে জড়িত

জানা গিয়েছে গত ৪ অগাস্ট রাজনৈতিক বিশ্লেষক পিকের টেলিকলার দল ফোন করে বাম আমলের তথ্যপ্রযুক্তি মন্ত্রী দেবেশ দাসকে। ফোনের অন্য প্রান্ত থেকে তাকে তৃণমূলে যোগদানের কথা বলা হয়।
এর প্রত্যুত্তরে দেবেশ বাবু স্পষ্ট জানিয়ে দেন তার মতাদর্শ আলাদা।জানা যাচ্ছে তাকে বলা হয়েছিল- “আপনি ভালো ও সচ্ছ মানুষ, তৃণমূলে কেন যোগ দিচ্ছেন না ?” জোরাজুরি করা হলেও নিজের সিদ্ধান্তে অটল থাকেন দেবেশবাবু।

পার্টির একনিষ্ঠ কমরেডের এই প্রত্যাখ্যান দলের জন্য দৃষ্টান্ত স্বরূপ বলে সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু হলে, দলের অন্দরেই অপর একদল প্রশ্ন তোলে মুখপত্রের পূর্বে বুর্জুয়া মিডিয়াতে সংবাদ প্রকাশের নৈতিকতা নিয়ে। এমনকি দেবেশ দাসের বিরুদ্ধে নালিশ জমা পড়েছে আলিমুদ্দিনে।

আরও পড়ুন এবার গাড়ি না কিনেই হয়ে যেতে পারেন মালিক

আলিমুদ্দিনের পাঠানো একটি গোপন চিঠিতে প্রাক্তন মন্ত্রী প্রশংসা করে বলা হয় তিনি দলের আদর্শ কিন্তু দলের মুখপত্রকে না জানিয়ে বুর্জোয়া সংবাদ মাধ্যমে খবরটি প্রকাশ করা তার ঠিক হয়নি, দলীয় অনুশাসন প্রত্যেক কর্মীর জন্য অবশ্যপালনীয়। যদিও এ বিষয়ে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন – “এটা ওদের দুর্ভাগ্য, আমাদের সততার জয়”

You may also like

Leave a Reply!