Home দেশ কেরালায় ভেঙে পড়লো এয়ার ইন্ডিয়ার বিমান, পাইলটের মৃত্যু

কেরালায় ভেঙে পড়লো এয়ার ইন্ডিয়ার বিমান, পাইলটের মৃত্যু

by banganews

কেরালা, ৭ অগাস্ট, ২০২০ঃ কেরালার কোঝিকর বিমানবন্দরে ভেঙে পড়ল এয়ার ইন্ডিয়ার একটি বিমান। এর ফলে প্রাণ হারালেন ১৪ জন। কারিপুর বিমানবন্দরের রানওয়েতে নামার সময় দু’টুকরো হয়ে যায় বিমানটি। ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা।

এখনও পর্যন্ত দুই পাইলট সহ ১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং আহতের সংখ্যা প্রায় ১২৩। যার মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন কেরালার মুন্নারে ভূমিধ্বসে মৃত ১৫ , উদ্ধার করা হয়েছে আরও ১৫ জনকে

 

বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, এয়ার ইন্ডিয়ার IX 1344 বিমানটি দুবাই থেকে ফিরছিল। বিমানটি বন্দে ভারত প্রকল্পের অংশ যা করোনাভাইরাস মহামারীর সময়ে বিদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার উদ্দেশ্যে চলাচল করছে। ১৯০ জন যাত্রী ও ৬ জন ক্রু মেম্বার ছিল বিমানটিতে। সন্ধ্যে ৭ টা ৪৫ মিনিট নাগাদ বিমানটি ল্যান্ড করার সময়েই বিমানটির চাকা রানওয়েতে পিছলে যায়।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, পুলিশ ও দমকলকে যাবতীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। যাতে উদ্ধারকাজ ঠিক ভাবে হয় ও সুচিকিৎসার বন্দোবস্ত থাকে, তার জন্য খেয়াল রাখা হয়েছে। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনায় বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছে বিমান নিয়ামক সংস্থা ডিজিসিএ।

 

You may also like

1 comment

Leave a Reply!