Home কলকাতা চালু হবে ৬ শহরের সঙ্গে বিমানসংযোগ, চলতে পারে মেট্রো : ঘোষণা মুখ্যমন্ত্রীর

চালু হবে ৬ শহরের সঙ্গে বিমানসংযোগ, চলতে পারে মেট্রো : ঘোষণা মুখ্যমন্ত্রীর

by banganews

কলকাতা, ২৬ অগাস্ট, ২০২০: কোভিড-১৯ সংক্রমণের আশঙ্কায় দেশের ৬টি বড় শহরের সঙ্গে কলকাতা বিমানবন্দরের যোগাযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজধানী দিল্লি, বানিজ্য-নগরী মুম্বই সহ দেশের অন্য যেসব বড় মেট্রোপলিটন গুলির সঙ্গে কলকাতার বিমান সংযোগ বন্ধ ছিল তা আগামী ১ সেপ্টেম্বর থেকে সপ্তাহে ৩ দিন করে চালু করা হবে । এদিন মুখ্যমন্ত্রী জানান শহরের মেট্রো রেল এবং লোকাল ট্রেন চালানো নিয়েও বিধিনিষেধ শিথিল করা হবে, এবিষয়ে রেলের সঙ্গে কথা বলে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে রাজ্য।

আরও পড়ুন অসহায় দম্পতির আজীবনের ওষুধের দায়িত্ব নিলেন দেব

নির্ধারিত ৬টি শহর হল দিল্লি, মুম্বই, চেন্নাই, পুণে, নাগপুর ও অমেদাবাদ। বিমান চলাচলের নিষেধাজ্ঞার জেরে লোকসান হচ্ছিল বিমান পরিবহন সংস্থাগুলির।
দিল্লি বা মুম্বই থেকে বিমানে কলকাতায় আসা না গেলেও, কলকাতা থেকে বিমানে ওই ৬টি শহরে যাওয়া যাচ্ছিলো, সেপ্টেম্বর থেকে সেই আসার ব্যবস্থাও চালু হবে।

আরও পড়ুন পড়ুয়াদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রের বিরুদ্ধে সোনু সুদ

লোকাল ট্রেন বা মেট্রো রেল নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য রেলমন্ত্রক চালাতে চাইলে তাতে রাজ্য সরকার কোনও আপত্তি জানাবে না, তবে সেই পরিকল্পনা বাস্তবায়নের আগে রাজ্যের সঙ্গে কথা বলতে হবে। রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে রেলের সঙ্গে কথা বলার দায়িত্ব দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ট্রেন-মেট্রো চালু হলে কীভাবে সামাজিক দূরত্ব বজায় রাখা হবে অথবা কী ধরণের বিধিসম্মত সতর্কীকরণ প্রয়োজন সে নিয়ে আলোচনা হতে চলেছে অবিলম্বেই।

You may also like

Leave a Reply!