Home বঙ্গ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে চিঠি কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর, কী লিখলেন? পড়ুন

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে চিঠি কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর, কী লিখলেন? পড়ুন

by banganews

কিষাণ সম্মান নিধি নিয়ে এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর।’রাজ্য সহযোগিতা করলেই কৃষকদের অ্যাকাউন্টে টাকা পাঠাবে কেন্দ্র’, মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে জানালেন নরেন্দ্র সিংহ তোমর।

পিএম কিষাণ সম্মান নিধি’ প্রকল্পে কৃষকদের ৩ কিস্তিতে দু’হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা দেওয়া হয়। সর্বাধিক ২ একর চাষের জমি থাকলে এই টাকা পাওয়া যায় ।

রাজ্যের তরফে নোডাল অফিসার নিয়োগ করার অনুরোধ করা হয়েছিল। সেই বিষয়ে আবেদনকারীদের তালিকা খতিয়ে দেখতে রাজ্যকে অনুরোধ করেন তোমর।

প্রসঙ্গত, ‘পিএম কিষাণ সম্মান নিধি’ প্রকল্পের সুবিধা নিতে সম্মতি দিয়েছে রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, রাজ্যের প্রায় ২১ লক্ষ কৃষক কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছেন৷

তার ভিত্তিতেই আবেদনকারীদের নামের তালিকা যাচাই করার জন্য রাজ্যকে নির্দেশ দিয়েছে মোদি সরকার। গত সোমবার এই প্রস্তাবে সম্মতি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

৭২ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বাবুলকে, নোটিশ অভিষেকের; ব্যাপার কী?

মুঝ্যমন্ত্রী বলেছিলেন, “ভেরিফিকেশনের জন্য আমরা লিস্ট চেয়েছি। ভেরিফিকেশন করে দেব। কৃষকরা টাকা পেলে পাক না। ”

এই প্রকল্পের টাকা সরাসরি কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়। সম্প্রতি কেন্দ্রকে চিঠিতে রাজ্য সরকার জানিয়েছিল , ‘পিএম কিষাণ সম্মান নিধি’ প্রকল্পের টাকা সরাসরি রাজ্য সরকারের কোষাগারে পাঠানো হোক। টাকা কৃষকদের অ্যাকাউন্টে পাঠাবে রাজ্য সরকার৷ কিন্তু, রাজ্য সরকারের এই আবেদনে সাড়া দেয়নি কেন্দ্র।

You may also like

Leave a Reply!