Home বিনোদন বর্ষশেষে কার কাছে প্রতিজ্ঞা করার পরামর্শ দিলেন কোয়েল?

বর্ষশেষে কার কাছে প্রতিজ্ঞা করার পরামর্শ দিলেন কোয়েল?

by banganews

প্রবীণ অভিনেতা রঞ্জিত মল্লিক কন্যা এবং সুরিন্দর ফিল্মস এর কর্ণধার নিসপাল সিং রানের স্ত্রী অভিনেত্রী কোয়েল মল্লিক। তিনি নিজে কতটা দাপুটে ও দক্ষ অভিনেত্রী সে কথা যদি বাদ দিয়েও বলা হয়, তার দুই পক্ষের পরিবারই বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম সেরা নাম। কিন্তু অভিনেত্রী কোয়েল মল্লিকের আচরণ বা স্বভাব সবসময়ই একেবারে সাদামাটা,মাটির মানুষ। তার আচরণ দেখে অনেকেই বলে থাকেন এ তার পরিবারের সুশিক্ষা, যা অভিনেত্রীকে একজন আদর্শ মানুষ হিসেবে চিহ্নিত করে। অভিনেত্রী কোয়েল মল্লিক যে মনোবিজ্ঞানের ছাত্রী ছিলেন এ কথা অজানা নয় কারোর কাছেই।
তার সোশ্যাল সাইটে চোখ রাখলেই প্রায়শই ভেসে ওঠে, বিভিন্ন লেখক থেকে শুরু করে সাইকোলজিস্টদের নানা বক্তব্য।
আপনার মনে হতেই পারে সে তো অনেক সেলিব্রেটিদের সোশ্যাল সাইটেই মাঝেমধ্যে চোখে পড়ে, এ আর নতুন কথা কী।
কোয়েল মল্লিক এর ক্ষেত্রে এই ঘটনা চোখে পড়ার মতন এই কারণেই,যে তিনি নিজে একজন মনোবিজ্ঞানের ছাত্রী এবং এই প্রত্যেকটা কথায় যা তার সোশ্যাল সাইটে চোখে পড়ে তা তিনি তা বিশ্বাস করেন মনেপ্রাণে সর্বোপরি তার আচরণেও তা প্রকাশ পায়।
বছর শেষ হতে আর দুই দিন বাকি। নতুন বছরের শুরুতে অনেকেই কিছু প্রতিজ্ঞা করবে। যাকে বলা হয় ‘নিউ ইয়ার রেজিলিউশন’। তবে এই প্রতিজ্ঞা অন্যকে বলার জন্য বা সোশ্যাল মিডিয়ায় বড় করে স্ট্যাটাস আপডেট করার জন্য না হয়ে নিজের কাছে করার পরামর্শ দিলেন অভিনেত্রী কোয়েল মল্লিক। সম্প্রতি অভিনেত্রী একটি পোস্ট শেয়ার করেছেন যেখানে খুব অল্প শব্দের মধ্যেই তিনি বুঝিয়েছেন আমাদের নিজেদের পরিবর্তন করতে হবে নিজেদের কাছে দেওয়া কথাটি রাখার জন্য।
আমরা প্রায়শই বলে থাকি, ‘সারা পৃথিবীর কাছে জবাবদিহি করার দায়িত্ব আমার নেই’। কিন্তু এরপরে শব্দটি আমরা কজন উচ্চারণ করি!
সারা পৃথিবীর কাছে না হোক অন্তত নিজের কাছে করা প্রতিজ্ঞাটা আমাদের রাখা উচিত। বছর শেষে এই কথাটা আরো এক বার মনে করিয়ে দিলেন অভিনেত্রী কোয়েল মল্লিক।
‘তুমি নিজেকে যেমন ভাবে দেখবে বলে কথা দিয়েছিলে সেরকম হয়।
নিজেকে যতটা ভালোবাসবে বলে কথা দিয়েছিলে সেরকম ভালোবাসো।
নিজের ব্যাপারে ততটা মমতাময় হও যেমনটা তুমি ভেবেছিলে হবে বলে।
নিজের কাছে যতটা পরিশ্রম করবে বলে প্রতিজ্ঞা করেছিলে ততটা পরিশ্রম করো।
তোমার নিজের কাছে করা প্রত্যেকটা প্রতিজ্ঞা তুমি রেখে, এমন একজন মানুষ তৈরি হও যাকে তুমি স্বপ্নে দেখেছিলে ভবিষ্যতে নিজের আয়নায়।’

 

শেষ হল সপ্তাশ্ব বসু পরিচালিত রক্তিম চ্যাটার্জী প্রযোজিত জতুগৃহ’র শ্যুটিং

টেকনোলজির লজিকের ‘জিকজ্যাক’, কিংবা ম্যাজিকে আমরা প্রতিনিয়ত নতুন জিনিসের সঙ্গে পরিচিত হচ্ছি, শিখছি, জানছি, বুঝছি কিন্তু মননে নিচ্ছি কি আদৌ? সম্পর্ক যত তাড়াতাড়ি তৈরি হচ্ছে তার থেকেও কম সময়ে সে সম্পর্কের মেয়াদ ফুরোচ্ছে। তাহলে এত প্রতিশ্রুতির ভিড় কেন? আর যদি প্রতিশ্রুতি থাকে তবে তার আয়ু এতো কম কেন? তাহলে কি বেশিরভাগটাই লোক দেখানো?
প্রশ্ন থেকে যায় তবে উত্তর অজানা।
অভিনেত্রী কোয়েল মল্লিকের এই পোস্ট আরও একবার আমাদের মনে করিয়ে দেয় প্রতিজ্ঞা অন্য কারুর কাছে প্রমাণ করার জন্য না করে নিজের কাছে করা উচিত। তাহলে হয়তো নিজেকে ভালোবেসে সেই কথাটা পূরণ করার আপ্রাণ চেষ্টা থাকতে পারে।

You may also like

Leave a Reply!