Home বিনোদন শিল্পীদের পাশে দাঁড়ালেন শিল্পীরাই আয়োজন করলেন একটি বিশেষ সন্ধ্যার

শিল্পীদের পাশে দাঁড়ালেন শিল্পীরাই আয়োজন করলেন একটি বিশেষ সন্ধ্যার

by banganews

কলকাতা, ১৩ অগাস্ট ২০২০ :  করোনা আবহে স্তব্ধ পৃথিবী। ঘরবন্দি সবাই। হঠাৎ স্বাভাবিক জীবনযাত্রা পালটে যাওয়ায় জীবনের তাল কেটে গিয়েছে কোথাও। মঞ্চের আলো, যন্ত্রসঙ্গীতের মূর্ছনা, গানের সুরে যে শিল্পীরা বেঁচে থাকার রসদ পান তাঁরাও গৃহবন্দি। রেকডিং স্টুডিয়োয় সুর নেই। জমছে অন্ধকার। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, তার এখনও কোনও ঠিক ঠিকানা নেই। গানের জগতের সাথে যুক্ত অনেক মানুষ ইতিমধ্যেই কাজ হারিয়েছেন। বাড়ছে লকডাউনের দিন। ফুরিয়ে আসছে সঞ্চয়।

আরও পড়ুন :  গভীর কোমায় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

এই পরিস্থিতিতে শিল্পীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে ‘Association of Professional Performing Singers’। APPS এর সহায়তায় আয়োজন করা হয়েছে একটি ডিজিটাল অনুষ্ঠানের। অনুষ্ঠানটির নাম ‘এক আকাশের নীচে’। অনুষ্ঠানটির মাধ্যমে প্রাপ্ত সমস্ত অর্থ তুলে দেওয়া হবে দুঃস্থ শিল্পীদের হাতে।

আরও পড়ুন :  রাশিয়ার টিকা কী ব্যবহৃত হবে ভারতে? যা বললেন AIIMS-এর ডিরেক্টর

শিল্পই শিল্পীর প্রাণ। ভালোবাসার জগত থেকে দূরে থাকায় তাই আর্থিক সংকটের সাথে সাথে বাড়ছে মানসিক অসহায়তাও। এই পরিস্থিতিতে শিল্পীদের শিল্পকে বাঁচিয়ে রাখতে ‘এক আকাশের নীচে’ সমবেত হয়েছেন প্রথিতযশা শিল্পীরা। 22 শে অগাস্ট আয়োজিত ডিজিটাল অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করবেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী পূর্ণচন্দ্র দাস, হৈমন্তী শুক্লা, উষা উত্থুপ, ইন্দ্রাণী সেন, ইন্দ্রনীল সেন, শ্রীকান্ত আচার্য, শ্রীরাধা ব্যানার্জি, লোপামুদ্রা মিত্র, শ্রাবণী সেন, সৌমিত্র রায়, শম্পা কুন্ডু, রাঘব চট্টোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, অন্তরা চৌধুরী, রুপঙ্কর বাগচী, সিদ্ধার্থ (ক্যাকটাসের সিধু), জয়তী চক্রবর্তী, সুরজিৎ চ্যাটার্জি, রুপম ইসলাম এবং সৈকত মিশ্র।

টিকিট পাওয়া যাবে  :  https://musianamiles.com/shows/ek-akasher-niche

শিল্পের মাধ্যমে এতোদিন ধরে মানুষকে আনন্দ দিয়ে এসেছেন শিল্পীরা। শিল্পচর্চা মানে মানবতার চর্চা। শিল্পই পারে মানুষকে একসুতোয় বেঁধে রাখতে। তাই এই দুঃসময়ে যাতে তাঁরা অন্ধকারে হারিয়ে না যান সেই জন্যই উদ্যোগী হয়েছে APPS। এই অনুষ্ঠানটি যেমন মানুষকে একঘেয়েমি জীবন থেকে মুক্তি দেবে তেমনি শিল্পীদেরও আশ্বাস যোগাবে। আত্মকেন্দ্রিক জীবনধারণের মাঝেও এই মানবিক প্রচেষ্টাকে সফল করতে এবং শিল্পীদের শিল্প ভালোবাসে বেঁচে থাকার সাহস যোগাতে অবশ্যই দেখুন ‘এক আকাশের নীচে’।

You may also like

Leave a Reply!