Home কলকাতা মাস্ক না পরলে দূরত্ববিধি না মানলেই পেতে হবে শাস্তি – নোটিশ জারি স্বরাষ্ট্রসচিব দপ্তরের

মাস্ক না পরলে দূরত্ববিধি না মানলেই পেতে হবে শাস্তি – নোটিশ জারি স্বরাষ্ট্রসচিব দপ্তরের

by banganews

মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মানা নিয়ে এবার আরও কড়া রাজ্য।এবার থেকে নিয়ম মেনে পরতে হবে মাস্ক, মেনে চলতে হবে সামাজিক দূরত্বের বিধি। নিয়ম মানায় কোনও রকম ঘাটতি হলেই, আইনত দণ্ডনীয় এবং ফৌজদারি অপরাধ বলে গণ্য করা হবে । নিয়ম না মানলে ধরা পড়লেই জরিমানা করা হবে, পাশাপাশি বাড়িও ফেরত পাঠানো হবে। আজ, শুক্রবার নবান্নের তরফে এই নির্দেশ জারি করলেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

নির্দেশিকায় লেখা হয়েছে, রাস্তাঘাটে মাস্ক ছাড়া কাউকে দেখা গেলে প্রথমে তাকে পরতে বলা হবে মাস্ক। কেউ পরতে না চাইলে তাকে যেতে দেওয়া হবে না। প্রয়োজনে আইনি পদক্ষেপ করা হবে তার বিরুদ্ধে।

আরও পড়ুন উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বর্ষনের সতর্কতা জারি

জেলা প্রশাসন, পুরসভা ও পুলিশ বিভাগকে এই বিষয়টি সম্পর্কে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানা গেছে।
এখন দেশজুড়ে চলছে আনলক ২। বাইরে বেরোতে শুরু করেছেন মানুষ। কিন্তু করোনার প্রকোপ থেকে সুরক্ষা পেতে নিয়ম মেনে মাস্ক পরা বাধ্যতামূলক। তবে অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে, কারও গলায় ঝুলছে, কারও বা চিবুক পর্যন্ত নামানো মাস্ক। কানেও ঝুলিয়ে রাখছেন কেউ। এইভাবেই সাইকেল, মোটরসাইকেল, গাড়িতে কিংবা হেঁটেই ঘুরছেন রাজ্যবাসী।

আরও পড়ুন ফাইনাল সেমিস্টার পরীক্ষার মূল্যায়ন পদ্ধতি প্রকাশ করল কলকাতা বিশ্ববিদ্যালয় 

এই ছবিরই বদল চায় নবান্ন। শ্বাসের অসুবিধা বা গরম লাগায় মাস্ক ঠিকভাবে না পরার অজুহাত দিলে তা মোটেও ধোপে টিকবে না আর। মহামারী আইন ভাঙায় দোষী সাব্যস্ত হতে হবে। আজ থেকেই রাজ্যের নানা প্রান্তে নজর রাখবে পুলিশ।

You may also like

Leave a Reply!