Home দেশ মায়ের চেয়ে উদ্দপদে কর্মরত ছেলে, স্যালুট জানালেন ছেলেকে

মায়ের চেয়ে উদ্দপদে কর্মরত ছেলে, স্যালুট জানালেন ছেলেকে

by banganews

এতদিন মা – ছেলের যুগলবন্দী দেখেছেন বিভিন্ন ছোট পর্দার টিভি শো গুলিতে বা আরও অন্যান্য জায়গায় ৷ কিন্তু এবার দেখা গেল প্রশাসনিক ক্ষেত্রে মা ছেলের যুগলবন্দী। এমনই এক ছবি চোখে পড়ল গুজরাট পুলিশ বাহিনীতে।জুনাগড়ে অনুষ্ঠিত রাজ্য স্তরের স্বাধীনতা অনুষ্ঠান উপলক্ষে অন্যান্য অফিসারদের সঙ্গেই উপস্থিত ছিলেন মা ছেলে। ছবিতে দেখা যাচ্ছে এক মহিলা সম্মান জানাচ্ছেন কর্মরত এক অফিসারকে৷ ব্যক্তিগত সম্পর্কে এরা মা ও ছেলে, কিন্তু কর্মক্ষেত্রে একে অপরকে সম্মান জানাতে ভোলেননি তাঁরা। গুজরাট পাবলিক কমিশনের চেয়ারম্যান দীনেশ দাসা এই মুহূর্তটিকে ধরে নিজের ট্যুইটারে শেয়ার করেছেন।

মা হলেন জুনাগর তালুক সহকারী উপ – পরিদর্শক মধুবেন রাবারি আর ছেলে বিশাল রাবারি, যিনি এখন আরাবল্লি উপ – পুলিশ সুপার পদে আছেন। কর্মক্ষেত্রে নিয়ম মেনে একে অপরের পদমর্যাদাকে স্যালুট জানালেন তাঁরা।

ছবিটি শেয়ার করেছেন এক নেটনাগরিক৷ তিনি লেখেন, “ইনস্পেক্টর মা তাঁর ডিএসপি ছেলের সামনে দাঁড়িয়ে দু’জনেই একে অপরকে স্যালুট করছেন। এর থেকে হৃদয়স্পর্শী মুহূর্ত আর কী হতে পারে বলুন। ডিএসপি বিশাল রাবারি তাঁর মাকে যেন সব কৃতজ্ঞতা ফিরিয়ে দিচ্ছেন। বছরের পর বছর কাজের প্রতি মায়ের দায়বদ্ধতা, সন্তানের প্রতি ভালোবাসা, গর্ববোধও মিশে আছে এই পবিত্র মুহূর্তটিতে।”

জিএসপি বিশাল রাবারি প্যারেড কমান্ডারের দায়িত্বে ছিলেন, সেই কমান্ডার ছেলের সামনে দিয়ে যাওয়ার সময় স্যালুট জানালেন মা।
ছবিটি দেখে সকলেই প্রশংসা করেছেন৷ একজন লিখেছেন, “কল্পনার বাইরে। ব্যাখ্যা করার মতো কোনো শব্দ নেই। সহজভাবে অসাধারণ। মা-পুত্র দুজনকেই সালাম। বিরল ছবির।” আরেকজন লিখেছেন, “সেই মায়ের জন্য কি গর্বের মুহূর্ত … সুন্দর ছবি।”

You may also like

Leave a Reply!