Home লাইফস্টাইল সুস্থ হলেন ১০৩ বছরের করোনা আক্রান্ত বৃদ্ধ

সুস্থ হলেন ১০৩ বছরের করোনা আক্রান্ত বৃদ্ধ

by banganews

প্রতিদিন যেমন করোনা সংক্রমণ বাড়ছে, তেমনি
করোনাভাইরাস বয়স্কদের বেশি মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে এমনটাই চিকিৎসকরা জানিয়েছিলেন৷ কিন্তু করোনা ভাইরাস পরাস্ত হয়েছে ১০৩ বছরের প্রবীণ আজিজ আব্দুল আলিমের কাছে। বার্তা সংস্থা রয়টার্স বলছে, এই পাকিস্তানিই বিশ্বে সবচেয়ে বয়স্ক করোনাজয়ী ব্যক্তি।

আলিমের বাড়ি পাকিস্তানের উত্তরাঞ্চলের প্রদেশ খয়বর পাখতুনখাওয়ার পার্বত্য ছিত্রাল জেলায়। জুলাইয়ের শুরুতে করোনায় আক্রান্ত হওয়ার পর একটি এমার্জেন্সি রেসপন্স সেন্টার থেকে সুস্থ হয়ে গত সপ্তাহে বাড়ি ফেরেন তিনি।

আগা খান হেলথ সার্ভিস ইমারজেন্সি সেন্টারে চিকিৎসা নেন আলিম। সেখানকার সিনিয়র মেডিকেল অফিসার ডা. সরদার নেওয়াজ রয়টার্সকে জানান, চিকিৎসার সময় আলিমকে অনেক নৈতিক এবং মানসিক প্রেরণা দেওয়া হয়েছে।

আরও পড়ুন অগাস্টেই ভারতে মিলবে করোনা চিকিৎসার ওষুধ

গ্রাম থেকে ফোনে রয়টার্সকে আলিমের ছেলে সোহাইল আহমেদ জানিয়েছেন, “বয়সের কারণে আমরা ওঁকে নিয়ে উদ্বিগ্ন ছিলাম। কিন্তু তিনি উদ্বিগ্ন ছিলেন না। তিনি বলেছিলেন, জীবনে অনেক কিছুর মধ্য দিয়ে গিয়েছেন। করোনাভাইরাস তাকে ভয় দেখাতে পারবে না। ”

দীর্ঘ জীবনে আলিমের তিনজন স্ত্রী’র মৃত্যু হয়েছে। নয় ছেলে-মেয়ের বাবা আলিম। ৫০ বছরের কোটায় থাকা সোহাইল জানান, চতুর্থ স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পঞ্চমবারের মতো বিয়ে করেছেন তার বাবা।

আরও পড়ুন ১২ হাজার শিক্ষকের কর্মসংস্থান,অস্থায়ী শিক্ষকদের বেতনবৃদ্ধি 

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া দেশগুলোর মধ্যে পাকিস্তান অন্যতম। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭১ হাজার ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ৫ হাজার ৭০০ মানুষের। আলিম চিকিৎসা নিতে আসার মাত্র কয়েক সপ্তাহ আগে মেয়েদের একটি হোস্টেলে স্থাপন করা হয় হেলথ সেন্টারটি। ওই অঞ্চলে কয়েক মাইলের মধ্যে একমাত্র করোনা চিকিৎসা কেন্দ্র এটি।

You may also like

2 comments

Leave a Reply!