Home দেশ মুম্বাইয়ের ৯৯ বছরের এক বৃদ্ধা পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন দেখে নিন ভিডিওটি

মুম্বাইয়ের ৯৯ বছরের এক বৃদ্ধা পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন দেখে নিন ভিডিওটি

by banganews

৯৯ বছরের মানুষতি পিঠ ঝুঁকিয়ে রুটিগুলি মুড়ে রাখছেন এলুমিনিয়াম ফয়েলে এবং সরিয়ে রাখছেন পাশের থালায়। কার জন্য খাবার সরিয়ে রাখছেন তিনি ? 

বয়স যে সংখ্যা মাত্র তা আরও একবার প্রমাণ করে দিলেন মুম্বাইয়ের এক বৃদ্ধা। করোনা প্রকোপে লকডাউন সারা দেশ জুড়ে। লকডাউনে কাজ হারিয়ে অথৈ জলে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। বাড়ি ফেরার রাস্তা বন্ধ তবুও জীবন যাপনের তাগিদেই কর্মহারা এই মানুষগুলি বাধ্য হচ্ছেন পায়ে হেঁটেই বাড়ি ফিরবার চেষ্টায় । বাড়ি থেকে সাত – আট’শ কিলোমিটার দূরে কাজের খোঁজে এসেছিলেন তারা । শহর তাদের আশ্রয় দিয়েছিল জুগিয়েছিল পেটের ভাত । লকডাউনের জেরে আটকে পড়েছেন তারা শহরে এবং বাধ্য হয়ে বেছে নিয়েছেন পায়ে হেঁটে মাইলের পর মাইল পাড়ি দিয়ে নিজের বাড়ি পৌঁছানোর সিদ্ধান্তকে।

আরো পড়ুন – এবার পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াল ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ।

এই অবস্থায় পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন সোনু সুদ থেকে বীরেন্দ্র সেওয়াগ। তাঁদের মুখে তুলে দিয়েছেন অন্ন। এবার মুম্বাইয়ের ৯৯ বছরের এক বৃদ্ধা পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন।

আরো পড়ুন – করোনা আক্রান্ত রোগীদের অন্তর্বাস পরেই সেবা দিচ্ছেন এই নার্স

শুনতে অবাক লাগলেও এটাই সত্যিই। করাচির এক উকিল জাহিদ ইব্রাহিম ট্যুইট করে জানান আমার ৯৯ বছরের ফুপি মুম্বাইয়ের পরিযায়ী শ্রমিকদের জন্য খাবারের প্যাকেট বানাচ্ছেন। শ্রমিকদের জন্য নিজের হাতে খাবার বানাচ্ছেন ওই বৃদ্ধা। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও পোস্ট করেছেন ওই বৃদ্ধার নাতি। সাথে সাথে এই পোস্টটি ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। বৃদ্ধার মানবিকতা নেটিজেনদের মন ছুঁয়ে যায়। ওই ভিডিওটি মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। ওই বৃদ্ধ মহিলাকে কুর্নিশ জানিয়েছেন সকলেই।

You may also like

2 comments

Leave a Reply!