Home খেলা প্রতি বছর ৭ ই আগস্ট পালিত হবে ‘জ্যাভলিন থ্রো ডে’

প্রতি বছর ৭ ই আগস্ট পালিত হবে ‘জ্যাভলিন থ্রো ডে’

by banganews

টোকিও অলিম্পিক ২০২০ তে সোনা জিতে ঘরের ছেলে ঘরে ফিরেছেন। সেই নিয়ে দেশবাসীর উচ্ছ্বাসের সীমা নেই। এদিন “অ্যাথেলেটিক ফেডারেশন অব ইন্ডিয়া” গোটা বিশ্ব তথা তার এই বিশেষ দিনটিকে স্মরনীয় করতে প্রতি বছর ৭ই আগস্ট Javelin Throw Day’ হিসাবে পালিত হবে জানান, তার সঙ্গে ওই দিনেই আয়োজিত হবে জ্যাভলিন প্রতিযোগিতাও।

প্রসঙ্গত, এবারের টোকিও অলিম্পিকে ৭ ই আগস্ট সোনার পদক পান নীরজ, দীর্ঘদিন পর ব্যক্তিগত ইভেন্টে ভারতের ঘরে এল সোনা। এর আগে ভারত থেকে ব্যক্তিগত ইভেন্টে ১৩ বছর আগে সোনা পেয়েছিলেন অভিনব বিন্দ্রা। নীরজের জয়ে তার পরিবার, আত্মীয় পরিজন সকলেই খুব খুশি। গোটা দেশ মেতেছে উৎসবে। কেউ তাকে দামী গাড়ি উপহার দিতে চাইছেন, কেউ আবার তার নামে পেট্রোল দিচ্ছেন ফ্রীতেই।

ভারতীয় অ্যাথেলেটিক্স ফেডারেশন এদিন অলিম্পিকে পদক জয়ীদের জন্য একটি বিশেষ সম্বর্ধনা সভার আয়োজন করেছিলেন। সেখানেই অ্যাথলেটিক প্ল্যানিং কমিটির চেয়ারম্যান ললিত ভানোট এই কথা বলেন। তিনি জানান, ‘ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের প্ল্যানিং কমিটি জ্যাভলিন থ্রোকে জনপ্রিয় করে তুলতে প্রতি বছর ৭ আগস্ট বিশেষ প্রতিযোগিতার আয়োজন করবে। কারণ ওইদিনই নীরজ চোপড়া অলিম্পিকে সোনা জিতেছেন।’

You may also like

Leave a Reply!