Home কলকাতা সংগঠনকে চাঙ্গা করতে তৃণমূলে যোগদিলেন ৪ লক্ষ যুবক

সংগঠনকে চাঙ্গা করতে তৃণমূলে যোগদিলেন ৪ লক্ষ যুবক

by banganews

কলকাতা, ২৩ অগাস্ট, ২০২০ঃ করোনা আবহে সব থমকে গিয়েছে, কাজ হারিয়েছেন বহু মানুষ। বাইরে আটকে পড়েছিলেন বহু পরিযায়ী শ্রমিক। সবার জন্য ত্রাতা হয়ে এসছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নিজের উদ্যোগে কোভিড হাসপাতাল গড়ে তুলেছেন, পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে এনেছেন। নানা প্রকল্পের মাধ্যমে রাজ্যের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। এসবের পরেও বিজেপি মিথ্যাচার করে গেছে রাজ্যের বিরুদ্ধে। সাধারণ মানুষকে বিভ্রান্ত করেছে। বিজেপির ঘৃণ্য রাজনীতির বিরুদ্ধে মানুষকে সচেতন করতে প্রশান্ত কিশোরের রণনীতি ‘ইউথ ইন পলিটিক্স’ কর্মসূচী ঘোষণা করা হয়।

আরও পড়ুন বিজেপি ও সিপিএম ছেড়ে শতাধিক যুবক- যুবতী যোগদান করল , দলিয় পতাকা তুলে দিলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী

বাংলার যুবকদের আহ্বান জানানো হয়। ব্যাপক সাড়া ফেলে এই ‘ইউথ ইন পলিটিক্স প্রকল্প’। প্রায় ৪ লক্ষ্যের বেশি যুবক রাজনীতিতে যোগদানের ইচ্ছাপ্রকাশ করে। আজ আনুষ্ঠানিকভাবে এই ৪ লক্ষ যুবক তৃণমূল কংগ্রেসে যোগদান করবেন। সম্প্রতি বাংলার যুব শক্তি কর্মসূচীর মাধ্যমে প্রায় ১ লক্ষ্যের বেশি যুবক নাম লিখিয়েছে তৃণমূলে, মূলত তাঁরা অসহায় মানুষের স্বার্থে তাঁদের পাশে দাঁড়াবে। তাঁদের জন্য কাজ করবে। গত একমাস ধরে চলছে তৃণমূলের এই যোগদান পর্ব। জেলা থেকে শহর সবজায়গায় মানুষ অন্যান্য দল থেকে তৃণমূলে আসছেন, এমনকি যারা তৃণমূল ছেড়ে চলে গিয়েছিলেন তারাও ভুল বুঝতে পেরে ফিরছেন তৃণমূলে।

আরও পড়ুন ‘জয় শ্রীরাম!’ না বলায় তৃণমূল কর্মীকে মার, অভিযোগের তির বিজেপির দিকে

বিজেপির প্রতি বীতশ্রদ্ধ হয়ে শয়ে শয়ে বিজেপি কর্মী সমর্থক দল ত্যাগ করে নাম লেখাচ্ছেন মা মাটি মানুষের কাছে। এবার যুবসমাজের পালা। সংগঠনকে চাঙ্গা করতে যুবদেরই প্রয়োজন। এবার সেই প্রক্রিয়াই সেরে ফেলেছে তৃণমূল কংগ্রেস। আর তাতে যে প্রথমেই বাজিমাত করেছে তা বলাই বাহুল্য।

You may also like

Leave a Reply!