Home দেশ এক সপ্তাহে করোনা আক্রান্ত ৩.৫ লক্ষ, সংক্রমণের পরিসংখ্যান ২,১৫৩,০১০

এক সপ্তাহে করোনা আক্রান্ত ৩.৫ লক্ষ, সংক্রমণের পরিসংখ্যান ২,১৫৩,০১০

by banganews

নয়াদিল্লি, ৯ ই অগাস্ট, ২০২০ : দেশে করোনাভাইরাস সংক্রমণের পরিসংখ্যান রবিবার সকাল পর্যন্ত এক লাফে বেড়েছে ২.১৫ মিলিয়ন। গত সপ্তাহে মোট ৩৪৯,৩১৫ টি নতুন কেস চিহ্নিত হয়েছে, মৃত্যু হয়েছে ৫,২৪৪ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী মোট ২,১৫৩,০১০ জন রোগী দেশজুড়ে মারণব্যাধিতে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত সংখ্যা ৬৪,৩৯৯ জন। শনিবার থেকে রবিবার সকাল পর্যন্ত গোটা দেশে মারা গিয়েছেন ৮৬১ জন। গত সপ্তাহের সোমবার ভারতে করোনা আক্রান্তের পরিসংখ্যান ছিল ১,৮০৩,৬৯৫, মৃত্যুর হয়েছিল ৩৮,১৩৫ জনের। ৬ দিনের ব্যবধানে সংক্রমণের এই বৃদ্ধি বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ গভীর করেছে। গত কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণের গড় ৬০ হাজারের পাল্লা ছাড়িয়েছে। শুক্রবার দেশে ৬২,৫৩৮ এবং শনিবার ৬১,৫৩৭ জন নতুন করে কোভিড-১৯ পজিটিভ চিহ্নিত হয়েছেন।

আরও পড়ুন ‘ভাবিজি পাঁপড়’ এর টোটকায় বশ মানল না করোনা, আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী

স্বাস্থ্য মন্ত্রকের ড্যাশবোর্ড জানাচ্ছে ১৪.৮ লক্ষ মানুষ এখনও পর্যন্ত এই ভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় ৫৩,৮৭৭ জন সুস্থ হয়েছেন। আজ সকাল পর্যন্ত সুস্থতার হার ৬৮.৭৮%। শেষ পাওয়া হিসেব অনুযায়ী দেশের অ্যাক্টিভ কেস সংখ্যা ৬,২৮,৭৪৭ এবং মৃত্যু হয়েছে ৪৩,৩৭৯ জনের।

রবিবার স্বাস্থ্য মন্ত্রক একটি ট্যুইটে জানায় ভারত কার্যকর চিকিৎসাব্যবস্থা পরিচালনা ও মান্য স্বাস্থ্যপরিষেবা অভিগমনের (Effective Clinical Management & Standard Care Approach) মাধ্যমে সুস্থতার হার ৪৮.২০% থেকে বাড়িয়ে ৬৮.৩২% করেছে । আশার কথা শুনিয়ে মন্ত্রক জানিয়েছে রোজ ৭ লক্ষ টেস্ট হওয়ায় আক্রান্ত রোগী চিহ্নিত করতে সুবিধা হবে। এরপর এফেক্টিভ ট্র‍্যাকিং, দ্রুত আইসোলেশন ও সঠিক চিকিৎসা দেওয়া গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে।

আরও পড়ুন করোনা আক্রান্ত চাপড়ার তৃণমূল বিধায়ক রুকবানুর রহমান

গোটা দেশের মোট মৃত্যুর ১৪ শতাংশ হচ্ছে বিভিন্ন রাজ্যের মাত্র ১৩ টি জেলা থেকে। কামরূপ মেট্রো, পটনা, রাঁচি, তিরুবনন্তপুরম, গঞ্জাম, লখনৌ, উত্তর ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, মালদা এবং দিল্লি -এই জেলাগুলিকে বিশেষভাবে চিহ্নিত করেছে মন্ত্রক। ইউনিয়ন হেলথ সেক্রেটারি রাজেশ ভূষণ শুক্রবার এক বৈঠকে জানান জাতীয় গড়ের থেকে মৃত্যুহার বেশি এমন প্রতিটি জায়গায় বিশেষ নজরদারির বন্দোবস্ত করা হবে।

You may also like

Leave a Reply!