Home দেশ পুনরায় ভূমিধসের শিকার হিমাচলঃ মৃত ১১

পুনরায় ভূমিধসের শিকার হিমাচলঃ মৃত ১১

by banganews

ভয়াবহ ভূমিধসের শিকার হল হিমাচল। ঘটনাটি ঘটেছে হিমাচলের কিন্নর জেলায়। হুড়মুড়িয়ে পাহাড় ভেঙে পাথরের চাঁই পড়ল নীচের রাস্তা দিয়ে যাওয়া বাসের ছাদে। গভীর আঘাত পেয়েছেন বাসের ড্রাইভার ও হেল্পার। এছাড়াও দুর্ঘটনাটির ফলে ৫০ জন যাত্রী আটকে পড়েছেন বলে পুলিশ সূত্রে অনুমান৷ ইতিমধ্যেই ১১ জনের মৃত্যুর খবর এসেছে।

আজ, বুধবার দুপুর ১২টা ৪৫ নাগাদ ঘটনাটি ঘটেছে রেকংপেও- শিমলা শহরে। স্থানীয় প্রশাসন সূত্রের খবর, হঠাৎই পাহাড় থেকে গড়িয়ে আসা বোল্ডারের নীচে চাপা পড়ে বাস সহ আরও করেকটি গাড়ি। উদ্ধার কার্যে সামিল হয়েছেন ইন্দো- তিব্বতীয় সীমান্তের পুলিশ।

ডেপুটি কমিশনার আবিদ হোসেন সাদিক জানান, ‘‘জাতীয় সড়কের উপর ভূমিধসের খবর পেয়েছে ভবনগর থানা। তার পরই ঘটনাস্থলে পাঠানো হয়েছে ইন্দো-তিব্বতীয় সীমান্ত পুলিশ, বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। উদ্ধারকার্যে তাঁদের সাহায্য করছেন স্থানীয়রাও।’’ পাহাড় থেকে ক্রমাগত পাথরের চাঁই নেমে আসায় উদ্ধার কার্য ব্যহত হচ্ছে বলেও জানান তারা।

হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের বক্তব্য , ‘‘দ্রুত উদ্ধারকাজ চালানোর জন্য পুলিশ ও স্থানীয় প্রশানসকে নির্দেশ দিয়েছি। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে সতর্ক করা হয়েছে। আরও তথ্য সামনে এলেই জানানো হবে।’’ এছাড়াও তিনি কেন্দ্রের কাছে সাহায্যের আবেদন করেছেন।

গত জুলাই মাসেও এই রকমই একটি ঘটনা ঘটে কিন্নরেই। তখন মৃত্যু হয় ৯ জনের। সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল আজ। পূর্বের ঘটনাটির একটি ছোট ভিডিও স্যোশাল মিডিয়ার ভাইরাল হয়েছিল। তাতে দেখা যাচ্ছিল পাহাড় থেকে গড়িয়ে আসা বোল্ডারের আঘাতে কেমন ছিন্ন- বিচ্ছিন্ন হয়ে গেল একটা সেতু। মূহুর্তের মধ্যেই ভয়ানক রূপ নিতে এই ভূমিধস।

You may also like

Leave a Reply!