Home বিদেশ স্বাভাবিক হয়ে আসা চিনে আবার করোনা র হানা

স্বাভাবিক হয়ে আসা চিনে আবার করোনা র হানা

by banganews

করোনা র আতুর ঘর হোল চীন গত ডিসেম্বরে এর প্রায় মাঝামাঝি সময়ে থেকেই লড়াই করে যাচ্ছে ফেব্রুয়ারি মাসের পর থেকে আস্তে আস্তে পরিস্থিতি একটু স্বাভাবিক হয়ে আসছিল। সবাই আবার স্বাভাবিক জীবন যাপনের স্বপ্ন দেখছিল । প্রতিদিনের জীবনে সাবধানতা মেনেই চলছিল সবার জীবন। আসার আলো দেখতে দেখা যাচ্ছিলো নতুন করে।

স্কুল কলেজে সব খুলতে শুরু করেছিলো চিনে ।ওয়ার্ল্ড Disney ও খুলে গিয়েছিলো।ব্যবসা বানিজ্য আবার স্বাভাবিক ছন্দে ফিরছিল। ঠিক এই সময়ে চিনের জন্য আবার চিন্তার খবর নিয়ে এলো করোনা। করোনা র উৎসস্থল উহান এ আবার নতুন করে মিললো করোনা আক্রান্ত এর হদিশ। এখনও পর্যন্ত পাঁচ জনের শরীরে মিলেছে করোনা র হদিশ। এর মধ্যে রয়েছেন একজন ৮৯ বছরের বৃদ্ধা।

উহান স্বাস্থ্য দফতর বলেছেন যে এখনো পর্যন্ত চীন এ আশঙ্কা কাটেনি। এখনও পর্যন্ত যারা নতুন করে আক্রান্ত হয়েছেন তাঁরা প্রায় কারোর শরীরে কোনো উপসর্গ দেখা যায় নি। সামান্য জ্বর ছাড়া আর কিছুই হয় নি তাদের। তবে একটাই সুখবর যে ফেব্রুয়ারি র তুলনায় এই আক্রান্ত র সংখ্যা খুবই কম। তবে কিছু কিছু স্থান থেকে নতুন করে আবার এই করোনা র হদিশ পাওয়া যাচ্ছে। বিশেষত আবাসন গুলিতে বা হাসপাতাল গুলি তে। পুরোপুরি লক ডাউন উঠে যাবার পর এই সংক্রমণ আরো বেড়ে যাবে বলে স্বাস্থ্য দফতর আশঙ্কা করছেন।

You may also like

Leave a Reply!